• শিরোনাম

    পবিপ্রবি’র উপাচার্য ১৬ ঘন্টা পর মুক্ত

    অগ্রবাণী ডেস্ক | ২২ মার্চ ২০১৭

    পবিপ্রবি’র উপাচার্য ১৬ ঘন্টা পর মুক্ত

    প্রবেশন প্রথা বাতিলের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ম সেমিস্টারের শিক্ষার্থীদের আন্দোলনে অবরুদ্ধ থাকা শিক্ষক-কর্মকর্তাসহ উপাচার্য ড. হারুন-অর রশিদ অবশেষে মুক্ত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ১৬ ঘন্টা অবরুদ্ধ থাকার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সমঝোতার ভিত্তিতে শিক্ষার্থীরা আন্দোলন সাময়িক স্থগিত ঘোষণা করলে তারা মুক্ত হন।

    পবিপ্রবি’র রেজিষ্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত সাংবাদিকদের জানান, আগামী ৩০ মার্চ সংশ্লিষ্ট সকলকে নিয়ে বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনার করা হবে। এমন প্রস্তাব উত্থাপিত হওয়ার পর শিক্ষার্থীরা আন্দোলন থেকে ফিরে আসেন। তবে তাদের এ অযৌক্তিক দাবি মেনে নেয়ার মত নয়। তার পরেও আন্দোলনরত শিক্ষার্থীদের আমরা স্বাভাবিক শিক্ষা কার্যক্রমে ফিরিয়ে আনার চেষ্টা করছি। সর্বশেষ ৩০ মার্চ নির্ধারিত সেমিনারের মাধ্যমে তাদের দাবির বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

    মঙ্গলবার দুপুরের দিকে প্রবেশন প্রথা বাতিল ও মানোন্নয়ন প্রথা চালুসহ ৫ দফা দাবিতে ক্লাশ বর্জন করে আন্দোলন ঘোষণা করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসের প্রধান ফটকসহ সবকটি গেইটে তালা ঝুলিয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। এর ফলে বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com