• শিরোনাম

    জাতীয় প্যারেড স্কোয়ারে সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ২২ মার্চ ২০১৭

    জাতীয় প্যারেড স্কোয়ারে সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

    মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে সেনা, নৌ, বিমান বাহিনীর সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দরে জাতীয় প্যারেড স্কোয়ারে তিনি এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

    উদ্বোধনের সঙ্গে সঙ্গে বিমান বাহিনীর যুদ্ধবিমান ফ্লাই পাস্ট করে অনুষ্ঠানস্থলের ওপর দিয়ে উড়ে যায়। একইসময়ে ছত্রীসেনারা প্যারা ট্রুপিং প্রদর্শন করেন। প্রদর্শনীতে প্রধানমন্ত্রী তিন বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভিলিয়ন ঘুরে দেখেন। প্রদর্শনীতে রাখা হালকা ও ভারী যুদ্ধাস্ত্র প্রত্যক্ষ করেন।

    এছাড়াও মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা,, বিগত ৮ বছরে সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়ন কার‌্যক্রম, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর অবদান এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান প্রদর্শনের স্টলগুলোও ঘুরে দেখেন শেখ হাসিনা।

    এর আগে, অনুষ্ঠানস্থলে পৌঁছুলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌ বাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান।

    আগামী ২৩, ২৬, ২৭ ও ২৯ মার্চ প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ৫টা পর‌্যন্ত এবং ২৪ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে প্রদর্শনী। আর ২৮ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত শুধু সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিবার এবং সেনানিবাসস্থ স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী।

    ২৯ মার্চ দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর‌্যন্ত সর্বসাধারণের পাশাপাশি ঢাকা শহরের স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য প্রদর্শনী পরিদর্শনে বিশেষ ব্যবস্থা রাখা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com