• শিরোনাম

    মদ্যপায়ীদের আজব কাণ্ডে ভিয়েতনামে বন্যা

    অনলাইন ডেস্ক | ২২ মার্চ ২০১৭

    মদ্যপায়ীদের আজব কাণ্ডে ভিয়েতনামে বন্যা

    ভিয়েতনামে এক আজব কাণ্ড ঘটিয়েছে তিন মদ্যপায়ী। তাদের মাতলামির কারণে বন্যা কবলিত হয়েছে দেশটির বিস্তীর্ণ এলাকা। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। আর ভানের জলে ভেসে গেছে উৎপাদিত ফল ফসলাদিও।

    জানাগেছে, মদ খেয়ে মাতাল হয়ে ওই তিনজন দেশটির পানি নিয়ন্ত্রণ বাধের গেট খুলে দেয়। এতে বন্যায় ভেসে যায় ভিয়েতনামের বিস্তীর্ণ এলাকা।

    মালয়েশীয় গণমাধ্যম স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, বন্যার ফলে বহু মানুষ ঘরছাড়া হয়েছে এবং জনগণের কয়েক লাখ টাকার শস্য নষ্ট হয়েছ। এরইমধ্যে ওই তিন ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে।

    গণমাধ্যমটি আরো জানিয়েছে, মদ্যপ অবস্থায় রাতের অন্ধকারে ফ্লাডগেট খুলে দেয় ওই তিনজন। তুমুল স্রোতে বেরিয়ে আসে ২০ লাখ কিউবিক মিটার পানি, যা অলিম্পিক গেমসে ৮০০টি সুইমিং পুলে যত পানি ধরে তার সমান। এতে ভিয়েতনামের বিস্তীর্ণ অংশজুড়ে বন্যা পরিস্থিতি দেখা দেয়। বন্যায় ভেসে যায় ২০ হেক্টর শস্যক্ষেত। ক্ষতি হয়েছে কয়েক কোটি টাকার।

    শুধু তাই নয়, পানি সংরক্ষণাগারের গেট খুলে দেয়ায় সব পানি বেরিয়ে যাওয়ার ফলে দেশটিতে দেখা দিয়েছে পানি সংকট। এদিকে ওই তিন মদ্যপের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে কি না- তা নিয়ে ভেবে দেখছে পুলিশ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com