• শিরোনাম

    পৃথক অভিযানে শাহজালালে ৩২৫ কার্টন নিষিদ্ধ সিগারেট জব্দ

    অনলাইন ডেস্ক | ২৩ মার্চ ২০১৭

    পৃথক অভিযানে শাহজালালে ৩২৫ কার্টন  নিষিদ্ধ  সিগারেট জব্দ

    ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ৩২৫ কার্টন আমদানি-নিষিদ্ধ সিগারেট জব্দ করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

    বুধবার (২২ মার্চ) দুপুর ২টার দিকে দুবাই থেকে আসা মো. রাশেদ নামে ওই যাত্রীর কাছ থেকে এ সিগারেটগুলো জব্দ করা হয়। দুপুরেই এপিবিএনের তরফ থেকে বিষয়টি বাংলানিউজকে জানানো হয়।

    এপিবিএন জানায়, দুপুরে দুবাই থেকে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন রাশেদ। তারপর বের হতে গেলে ‍তার গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় রাশেদকে আগমনী ক্যানোপি-২ থেকে এয়ারপোর্ট এপিবিএন’র কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

    সেখানে তার লাগেজ তল্লাশি করে কয়েক লাখ টাকা মূল্যের ৩০৩ ও ডানহিল ব্র্যান্ডের সিগারেটগুলো জব্দ করা হয়।

    শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক অভিযান আমদানি নিষিদ্ধ ১ লাখ ৬৮ হাজার ৬শ’ শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। ৮৪৩টি মিনি কার্টনে এসব সিগারেট আনা হয়।

    বুধবার (২২ মার্চ) রাতে বাংলানিউজকে এ তথ্য জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মঈনুল খান।

    তিনি জানান, সকালে শুল্ক গোয়েন্দা অধিদফতরের সদস্যরা বিমানবন্দরের বেল্টে অভিযান চালিয়ে যাত্রী মোহাম্মদ রাশেদুল হকের কাছ থেকে ২৫৩ কার্টনে মোট ৫০ হাজার ৬’শ শলাকা সিগারেট জব্দ করেন।

    এছাড়া বিকেল সাড়ে ৫টায় শুল্ক গোয়েন্দার উপস্তিতি টের পেয়ে অজ্ঞাত এক যাত্রী ৬ মাস্টার কার্টন ফেলে পালিয়ে যান। এতে আমদানি নিষিদ্ধ ১ লাখ ১৮ হাজার শলাকা বিদেশি সিগারেট পাওয়া যায়। এসব সিগারেট ৬টি বড় ব্যাগেজে লুকানো ছিলো বলেও জানান মঈনুল খান।

    জব্দকৃত সিগারেট লন্ডনের ডানহিল ৩০৩ ও মন্ড ব্র্যান্ডের। শুল্ককরসহ যার বাজার মূল্য প্রায় ৬৭ লাখ ৪৪ হাজার টাকা। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও ওই কর্মকর্তা।

    আসামি ও জব্দকৃত সিগারেটগুলো কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও এপিবিএন’র পক্ষ থেকে জানানো হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com