• শিরোনাম

    লঙ্কান বোলারদের বার্তা দিলেন ব্যাটসম্যান মাশরাফি

    অনলাইন ডেস্ক | ২৩ মার্চ ২০১৭

    লঙ্কান বোলারদের বার্তা দিলেন ব্যাটসম্যান মাশরাফি

    অনেকেই বলে থাকেন, ব্যাটিংটায় একটু মনযোগ দিলে পেস বোলিং অলরাউন্ডার হতে পারতেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। তবু এখনও মাঝে মাঝে দলের প্রয়োজনে ঝলসে ওঠে তার ব্যাট। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের কথা নিশ্চয়ই সবার মনে আছে। ব্যাটসম্যানদের ব্যর্থতার পর ব্যাট হাতে ২৯ বলে ২ চার এবং ৩ ছক্কায় করেছিলেন ৪৪ রান। রিয়াদের ৭৫ এবং মাশরাফির এই তাণ্ডবের কারণেই ২৩৮ রানের জয়সূচক স্কোর গড়ে বাংলাদেশ। এবার শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে আবারও দেখা দিলেন ব্যাটসম্যান মাশরাফি।

    বল হাতে পেয়েছেন মাত্র ১ উইকেট। মাশরাফির নামের পাশে মোটেও মানানসই না। সাকিব-মুস্তাফিজ ছাড়া বোলিং লাইনআপ যেন একেবারে নির্বিষ হয়ে পড়েছিল। কিন্তু লঙ্কানদের সাড়ে তিনশ রানের জবাবে সাকিব-তামিমকে ছাড়াই দারুণ ব্যাট করল বাংলাদেশ। অসাধারণ ব্যাটিং করে ৭১ রানে অপরাজিত থাকলেন মাহমুদ উল্লাহ রিয়াদ। ৮ম উইকেটে ৫৮ বলে ১০১ রানের জুটি গড়লেন মাশরাফি আর রিয়াদ। ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালালেন ম্যাশ। ৩৫ বলে ৪টি করে চার এবং ছক্কা হাঁকিয়ে করলেন ৫৮ রান। দল যখন জয় থেকে মাত্র ১৫ রান দূরে থাকতে ম্যাশ আউট হয়ে যান। এরপর রিয়াদ হাত খোলার চেষ্টা করলেও শেষ বলে ৪ রানের সমীকরণ মেলাতে পারেননি। তাই ২ রানে হেরে যায় বাংলাদেশ।

    ম্যাশ বললেন, “আমরা আমাদের মেইন ব্যাটসম্যানদের ছাড়াই আমরা আজকে প্রায় জিতে যাচ্ছিলাম। সাকিব-তামিম থাকলে দেখা যেত। এই ধরনের উইকেটে ব্যাটিং করা সহজ। এমন উইকেট হলে যে কোনো মাঠে ৩০০ রান চেজ করা সম্ভব। ”

    স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে ইমরুল কায়েস আর মুশফিকুর রহিম ছাড়া সবাই রান পেয়েছেন। সৌম্য আর সাব্বির তো শুরুতেই উড়ন্ত সূচনা এনে দিয়েছেন। এই দুই মারকুটে ব্যাটসম্যানের দাপটে কাঁপছিল শ্রীলঙ্কান প্রেসিডেন্ট একাদশ। তাদের পাশাপাশি ‘ব্যাটসম্যান’ মাশরাফিও বার্তা দিয়ে রাখলেন লঙ্কান বোলারদের। প্রয়োজনে তার ব্যাটও ঝলসে উঠতে পারে!

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com