• শিরোনাম

    শিক্ষার্থীদের দি‌য়ে মহাসড়‌কে ‘চাঁদাবাজি’!

    অগ্রবাণী ডেস্ক | ২৩ মার্চ ২০১৭

    শিক্ষার্থীদের দি‌য়ে মহাসড়‌কে ‘চাঁদাবাজি’!

    বৃহস্পতিবার বেলা ১২টা ১০মিনিট। ঠাকুরগাঁও সদর উপজেলা মোলানি নামকস্থানে বালিয়াডাঙ্গী মহাসড়কে অর্ধশতাধিক শিক্ষার্থী রাস্তায় জটলা বেধে কিছু একটা করছে। কাছে গিয়ে দেখা গেল গাড়ি থামিয়ে টাকা তুলছে। কিসের টাকা তোলা হচ্ছে একজন শিক্ষার্থীকে জিজ্ঞাসা করতেই অপরদিক থেকে একজন উত্তরে বললো ২৬ মার্চ স্কুলে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হবে, তাই টাকা তোলা হচ্ছে।

    ঠাকুরগাঁও সদর উপজেলা মোলানী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদিনের নির্দেশে এই টাকা তোলা হচ্ছে বলে শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করেছেন। মহাসড়কে শিক্ষার্থীদের দ্বারা টাকা তোলার সময় স্কুলের শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

    নাজমুল ইসলাম নামে এক অভিভাবক অভিযোগ করে বলেন, ২৬ মার্চে অনুষ্ঠান করার জন্য শিক্ষার্থীদের মাধ্যমে শিক্ষকরা টাকা তোলার প্রতিবাদ করলে লাঞ্ছিতের শিকার হয়। এছাড়া শিক্ষকদের ছেলে মেয়েরা এই স্কুলে পড়লেও তারা রাস্তায় টাকা তুলতে আসেনি।

    শিক্ষার্থী মৌ আক্তার জানান, আমরা প্রতি বছর স্কুলে ২৬ মার্চ উপলক্ষ্যে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করি। তাই রাস্তায় দাড়িয়ে সবার কাছ থেকে অনুষ্ঠানের জন্য টাকা তুলছি।

    মহাসড়কে দুঘর্টনা কবলে পড়ে কোন শিক্ষার্থী হতাহত হলে সেই দায় কে নিবে- এমন প্রশ্নে আনোয়ার নামে এক শিক্ষক বলেন, সব দায়-দায়িত্ব স্কুলের। আমরা সবাই একত্রিত হয়ে টাকা তুলছি। এতে মহাসড়কে কোন দুঘর্টনা ঘটবে না বলে দাবি করেন তিনি।

    সাইদুল ইসলাম নামে এক পথচারী জানান, স্কুলের শিক্ষকরা দাঁড়িয়ে থেকে টাকা তোলা বিষয়টা অন্যায়। তিনি প্রশ্ন রেখে বলেন, যে কোন সময় রাস্তায় বড় ধরনের দুঘর্টনা ঘটলে সেটির দায় কে নেবে?

    মোলানী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদিন জানান, শিক্ষার্থীদের অনুরোধে ২৬ মার্চ অনুষ্ঠানের জন্য টাকা তোলার অনুমতি দিয়েছি। সকলে সম্মতিক্রমে মহাসড়কে গাড়ি থামিয়ে টাকা তুলছি।

    এ বিয়ষে জেলা শিক্ষা অফিসার শাহিন আক্তার জানান, শিক্ষার্থীদের মাধ্যমে স্কুল চলাকালীন টাকা আদায় করা বেআইনি। বিষষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com