• শিরোনাম

    বাগেরহাটে পালিয়েছে এক ইউপি চেয়ারম্যান

    অগ্রবাণী ডেস্ক | ২৩ মার্চ ২০১৭

    বাগেরহাটে পালিয়েছে এক ইউপি চেয়ারম্যান

    বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউপি চেয়ারম্যান শেখ শমসের আলীর বিরুদ্ধে ইউনিয়নের বয়ষ্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ভাতার টাকা বিতরণে ঘুষ গ্রহণের অভিযোগ সরকারি তদন্তে প্রমানিত হওয়ায় তিন মাসের ছুটির আবেদন করে এলাকা ছেড়ে পালিয়েছেন তিনি। এই অবস্তায় গোটাপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান শেখ শহিদুল ইসলামকে আগামী তিন মাসের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

    এদিকে জেলা প্রশাসনের তদন্তে ইউপি চেয়ারম্যান শেখ শমসের আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে জেলা প্রশাসন। এছাড়া প্রশাসন চেয়ারম্যানের বিরুদ্ধে ফৌজদারি মামলা করতে সমাজসেবা বিভাগকে সুপারিশ করেছে। সেইসাথে ইউনিয়নের দায়িত্বে থাকা চারজন গ্রাম পুলিশের সদস্যের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলা হয়েছে।

    গত ১৯ মার্চ বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনয়নের ৯৭৭ জন বয়ষ্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার টাকা বিতরণে দুই থেকে তিনশ’ টাকা ঘুষ গ্রহণ করেন ইউপি চেয়ারম্যান। যার একটি ভিডিও ভাইরাল হয়।

    বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. সফিকুল ইসলাম বলেন, সদর উপজেলার গোটাপাড়া ইউনয়নের ৯৭৭ জন বয়ষ্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার টাকা বিতরণে ঘুষ নেওয়ার অভিযোগ পেয়ে প্রশাসনের পক্ষ থেকে তদন্ত করা হয়। তদন্তে গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। যার একটি ভিডিও আমাদের হাতে এসেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে লিখিত চিঠি দেওয়া হয়েছে। তিনি বলেন, চেয়ারম্যান হতদরিদ্রদের কাছ থেকে টাকা আদায় করে ফৌজদারি অপরাধ করেছেন। তাই তার বিরুদ্ধে মামলা করতে সমাজসেবা বিভাগকে সুপারিশ করা হয়েছে। এছাড়া ওই ইউনিয়নের গ্রাম পুলিশের চার সদস্য চেয়ারম্যানকে সহযোগিতা করায় তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে। এই অবস্থায় গ্রেফতারের ভয়ে চেয়ারম্যান শেখ শমসের আলী তিন মাসের ছুটির আবেদন করে এলাকা ছেড়ে পালিয়ে গেছে।

    এ বিষয়ে জানতে গোটাপাড়া ইউপি চেয়ারম্যান শেখ শমসের আলীর ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com