• শিরোনাম

    আয়কর পরিশোধে সবাইকে টপকে গেলেন সালমান খান

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ২৩ মার্চ ২০১৭

    আয়কর পরিশোধে সবাইকে টপকে গেলেন সালমান খান

    অগ্রিম আয়কর পরিশোধ করে এবার নতুন রেকর্ড গড়লেন বলিউডের সুলতান সালমান খান। পাক্কা সাড়ে ৪৪ কোটি রুপি আয়কর পরিশোধ করেছেন বজরঙ্গি ভাইজান। আর ২০১৬-১৭ অর্থ বছরের অগ্রিম কর পরিশোধ করে বলিউডের সেরা কর দাতার খেতাবটাও পেয়ে গেছেন সল্লু। টপকে গিয়েছেন সুপার হিরো-হিরোইনদের। গত বারের চেয়ে প্রায় ৩৯ শতাংশ বেশি কর দিয়েছেন বলিউডের এই মহাতারকা।

    কেন এবার এতো বেশি পরিমাণ কর দিতে হয়েছে সালমানকে – এর একটা ব্যাখা পাওয়া গিয়েছে তাঁর দেওয়া আয়কর বিবরণীতে। গত বছর সালমান খান অভিনীত ‘সুলতান’ ছবি রিলিজ হওয়ার পর ছবিটি ৫০০ কোটি রুপির বেশি ব্যবসা করে। সে কারণে গত অর্থ বছরে সালমান খানেরও আয় বেড়ে যায় বেশ।

    সালমানের পর এবার দ্বিতীয় কর দাতা অভিনেতার নাম অক্ষয় কুমার। তিনি ২৯ কোটি ৫০ লক্ষ রুপি কর দিয়েছেন। গত বছর তিনি কর দিয়েছিলেন ৩০ কোটির বেশি। আয় কমে যাওয়ায় এবার তাঁর কর কমে গিয়েছে প্রায় দেড় কোটির মতো। এছাড়া হৃতিক রোশন কর দিয়েছেন ২৫ কোটি রুপি, ১৬ কোটি রুপি কর দিয়েছেন রণবীর কাপুর এবং আমির খান দিয়েছেন ১৪ কোটি ৮০ লক্ষ রুপি।

    অন্যদিকে অভিনেত্রীদের মধ্যে ১০ কোটি রুপি কর দিয়েছেন দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট দিয়েছেন সাড়ে ৪ কোটি এবং কারিনা কাপুর দিয়েছেন ৩ কোটি ৯০ লক্ষ রুপি।

    পরিচালকের মধ্যে সেরা করদাতা করণ জোহর। কর মিটিয়েছেন ১১ কোটি ৭০ লক্ষ রুপি। তবে এবার কমিডিয়ান হিসাবে আগ্রিম কর দিয়ে আলোচিত হয়েছেন কপিল শর্মা। এই অভিনেতা কর দিয়েছেন ২৩ কোটি ৯০ লক্ষ রুপি। গত বছর যেখানে মাত্র ৭ কোটি রুপি কর দিয়েছেন সেখানে এই বছর তিন গুণ বেশি কর দেওয়ায় তাঁর আয়ও যে তিন গুণ বেড়েছে তা আর বলার অপেক্ষা রাখছে না।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com