• শিরোনাম

    ভেতর থেকে নারী কণ্ঠে ভেসে আসছে ‘নারায়ে তাকবির’

    অগ্রবাণী ডেস্ক | ২৪ মার্চ ২০১৭

    ভেতর থেকে নারী কণ্ঠে ভেসে আসছে ‘নারায়ে তাকবির’

    সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়ি ঘিরে রেখে অভিযান চালাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী সে বাড়ি থেকে নারীকণ্ঠে নারায়ে তাকবীর আল্লাহু আকবার ধ্বনি দেয়া হয়েছে বলে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী।

    বৃহস্পতিবার দিবাগত রাত থেকে আতিয়া মহল’ নামের ওই বাড়িটি ঘিরে রাখা হয়। বাড়ির নিচতলার ফ্ল্যাটে সন্দেহভাজন জঙ্গিরা অবস্থান করছে বলে ধারণা পুলিশের।

    ভবনটিতে মোট ১২টি পরিবার আছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। পুলিশের অভিযানের কারণে ওই ভবনের বাসিন্দারাও ভেতরে আটকা পড়েছেন। এরমধ্যই ওই বাড়ির তত্ত্বাবধায়ক মিনারা বেগম বাড়ির পেছনের দরজা দিয়ে বেরিয়ে আসেন। তিনি বাড়ির ভেতরের অবস্থা বর্ণনা করেন। বাড়ির নিচ তলায় ওই বাসায় একজন নারীর কন্ঠে ‘নারায়ে তাকবির আল্লাহ আকবার’ ধ্বনি শুনেছেন বলে জানান তিনি।

    মিনারা বেগম বলেন, ওই বাসায় স্বামী-স্ত্রী পরিচয়ে দুইজন থাকতেন। স্ত্রী ঘরেও বোরকা পরে থাকতেন। পুরো ঘরে দেয়ালসহ সব জায়গায় সব সময়ই পর্দা লাগানো থাকে। দিনেও পর্দা লাগানো থাকতো। ঘরে বাতি কম জ্বলতো। ঘরে একটি আলনা আর চেয়ার-টেবিল ছাড়া কিছুই নেই।

    সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার পাঠানপাড়া সড়কের পাশে অবস্থিত পাঁচতলা ও চার তলা বিশিষ্ট দুটি ভবনের নাম আতিয়া মহল। সিলেট নগরীর আতিয়া ট্রেভেলস্ এর স্বত্বাধিকারী দক্ষিণ সুরমার শিববাড়ির বান্দরঘাট (বন্দরঘাট)’র বাসিন্দা উস্তার মিয়া।

    গত জানুয়ারি মাসে একটি মার্কেটিং কোম্পানির অডিট অফিসার পরিচয়ে কাওসার আহমদ ও মর্জিনা বেগম ওই বাড়ি ভাড়া নেন। বৃহস্পতিবার রাত থেকে ওই বাড়ির চারপাশে সশস্ত্র অবস্থান নেয় পুলিশ।

    চট্টগ্রামের সীতাকুণ্ড ও ঢাকায় জঙ্গিবরোধী অভিযানে আটকদের কাছে পাওয়া তথ্যের সূত্র ধরে কয়েকদিন আগে সিলেট আসে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। তারা বিভিন্ন সূত্রে তদন্ত ও অনুসন্ধান চালিয়ে এ বাড়ির সন্ধান পায়।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com