• শিরোনাম

    আইপিএল নয়, মোস্তাফিজ আগে বাংলাদেশের

    অনলাইন ডেস্ক | ২৪ মার্চ ২০১৭

    আইপিএল নয়, মোস্তাফিজ আগে বাংলাদেশের

    শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামতে যাচ্ছে মাশরাফির নেতৃত্বাধীন বদলে যাওয়া বাংলাদেশ। প্রথমবারের মতো লঙ্কায় সিরিজ জিততে দৃঢ় প্রতিজ্ঞ টাইগাররা। মাশরাফির মতে, সেক্ষেত্রে দুই দলের পার্থক্য গড়ে দেবে কাটার মাস্টার মোস্তাফিজ।

    টাইগার দলপতি ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে জানান, মোস্তাফিজ তার প্রিয় ফরমেটে তার সেরাটা দেওয়ার অপেক্ষায় রয়েছে।

    গত বছর ইংলিশ কাউন্টিতে খেলতে গিয়ে চোট পান মোস্তাফিজ। তারও আগে আইপিএলের আসরে খেলতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন। কাউন্টি শেষ না করেই পরে তার অস্ত্রোপচার করা হয়। এ বছর দারুণভাবে ফিরেছেন মোস্তাফিজ।

    অস্ত্রোপচারের পর গত ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন মোস্তাফিজ। কিউই সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একটি করে ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়। পরে খেলেননি টেস্ট সিরিজে। ভারতের বিপক্ষে একমাত্র টেস্টেও খেলানো হয়নি মোস্তাফিজকে। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলেছেন কোনো অস্বস্তি ছাড়াই।

    শ্রীলঙ্কা সফরের পরই মোস্তাফিজ খেলতে যাবেন আইপিএলে। আগামী ৫ এপ্রিল মাঠে গড়াচ্ছে আইপিএলের দশম আসর। এরপর টাইগারদের রয়েছে আয়ারল্যান্ড সফর। মে মাসে আইরিশদের সঙ্গে আরও একটি দেশ ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে। এরপর মোস্তাফিজের ব্যস্ত সূচিতে যোগ হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। জুনে ইংল্যান্ডের মাটিতে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর।

    .সংবাদ সম্মেলনে এক ভারতীয় সাংবাদিক মাশরাফিকে প্রশ্ন করেন, ‘মোস্তাফিজকে কি আরেকটু বিশ্রাম দেওয়া যায় না? যেহেতু তার সামনে চ্যাম্পিয়ন্স ট্রফি ও আইপিএল আছে।’

    ঠান্ডা মাথায় টাইগার দলপতি জানিয়ে দেন, ‘মোস্তাফিজের ফিটনেসের জন্য ওর যদি বিশ্রাম লাগেই, তবে সেটা ফিজিও-ট্রেনাররা আলোচনা করবেন। তবে আমি মনে করি, আইপিএল না খেলে যদি বাংলাদেশের হয়ে সব ম্যাচ খেলতে হয়, তবে তার সেটাই করা উচিৎ। মোস্তাফিজের কাছে দেশ সবার আগে।’

    দেশাত্মবোধ নিয়ে কখনোই আপোস না করা মাশরাফি হয়তো সেই ভারতীয় সাংবাদিকের প্রশ্নটা বুঝতে পেরেছিলেন। আইপিএলের জমজমাট বাণিজ্যে যে মোস্তাফিজও লোভনীয় পণ্য!

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com