• শিরোনাম

    বিমানবন্দর সড়কে বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

    অগ্রবাণী ডেস্ক | ২৫ মার্চ ২০১৭

    বিমানবন্দর সড়কে বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

    ঢাকার শাহজালাল বিমানবন্দরের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গোলচত্বর এলাকায় পুলিশ বক্সের কাছে তল্লাশি চৌকিতে বিস্ফোরণে একজন নিহত হওয়ার ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

    আইএস পরিচালিত আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে সাইট ইনটেলিজেন্স গ্রুপ এ কথা জানিয়েছে।

    তবে পুলিশ বলছে, বিমানবন্দর সড়কের তল্লাশি চৌকিতে বিস্ফোরণের ঘটনা কোনো আত্মঘাতী হামলা নয়। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা।

    শুক্রবার সন্ধ্যায় বিমানবন্দরের সামনের সড়কে তল্লাশি চৌকির সামনে বোমা বিস্ফোরণে একজন নিহত হয়। ওই ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি।

    গত গত ১৭ মার্চ বিমানবন্দরের উল্টো পাশে আশকোনা এলাকায় র‌্যাবের নির্মাণাধীন সদরদপ্তরে ঢুকে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় সন্দেহভাজন একজন জঙ্গি। এতে তার শরীর ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। এই হামলার পর ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন আইএস হামলার দায় স্বীকার করে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি। বাংলাদেশ সরকার অবশ্য দেশে আইএসের অস্তিত্ব স্বীকার করে না। তারা সাম্প্রতিক জঙ্গি তৎপরতার জন্য নব্য জেএমবি নামের একটি সংগঠনকে দায়ী করছে।

    বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আযম মিয়া জানিয়েছেন, বিস্ফোরণে নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। ওই ব্যক্তি বোমাটি বহন করছিল। গোলচত্বরের পূর্ব-দক্ষিণ পাশের পুলিশ বক্সের সামনে দিয়ে যাওয়ার সময় সন্দেভাজন ওই যুবককে থামার ইঙ্গিত দেয়া হয়। এ সময় বোমার বিস্ফোরণ ঘটে। এতে ওই যুবক মারা যায়।

    ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, বিমানবন্দরের গোলচত্বর এলাকায় তল্লাশি চৌকিতে বিস্ফোরণের ঘটনা কোনো আত্মঘাতী হামলা নয়। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। আশকোনায় র‌্যাবের ব্যারাকে হামলার সঙ্গে এই ঘটনার কোনো মিল পাওয়া যায়নি বলেও জানিয়েছেন ডিএমপি কমিশনার।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com