• শিরোনাম

    ১০ হাজার আন্তর্জাতিক রানের মালিক তামিম

    অনলাইন ডেস্ক | ২৫ মার্চ ২০১৭

    ১০ হাজার আন্তর্জাতিক রানের মালিক তামিম

    শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নামার আগে দারুণ এক মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় থাকতে হয়েছিল টাইগার ওপেনার তামিম ইকবালকে। শনিবার (২৫ মার্চ) প্রথম ম্যাচ খেলতে নেমে রানের খাতা খোলার সঙ্গেই সেই লক্ষ্যে পৌঁছে গেলেন তামিম।

    আন্তর্জাতিক ক্যারিয়ারে তামিম ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন। ইনিংসের প্রথম ওভারে সুরাঙ্গা লাকমালের তৃতীয় বলে দুই রান নিয়ে এমন কীর্তি গড়েন।

    বাংলাদেশের ক্রিকেটার হিসেবে তিন ফরমেটে ব্যক্তিগত রান সংগ্রাহকের দিক দিয়ে তামিম শীর্ষে। এই ম্যাচে নামার আগে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরমেটে তামিমের রান ছিল ৯৯৯৯। লঙ্কানদের বিপক্ষে রানের খাতা খুলেই তাই ১০ হাজার আন্তর্জাতিক রানের মালিক হয়ে যান এই বাঁহাতি ওপেনার।

    সাদা পোশাকে তামিম ৪৯ ম্যাচ খেলে করেছেন ৩ হাজার ৬৭৭ রান। ওয়ানডেতে তার নামের পাশে ছিল ৫ হাজার ১২০ রান। আর টি-টোয়েন্টিতে তামিমের রান ১২০২।

    টেস্টে টাইগার এই ওপেনারের রয়েছে ৮টি সেঞ্চুরি আর ২২টি হাফসেঞ্চুরি। ওয়ানডেতে রয়েছে ৭টি শতক আর ৩৪টি অর্ধশতক। টি-টোয়েন্টিতে একটি শতকের পাশাপাশি রয়েছে চারটি অর্ধশতক।

    প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ ক্যারিয়ারে আরও আগেই ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম। এবার অপেক্ষা ফুরোলো আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০ হাজার রানের।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com