• শিরোনাম

    ভারতীয় পাসপোর্ট পেলেন অস্ট্রেলিয়ার বোলার শ্যন টেট

    অগ্রবাণী ডেস্ক | ২৫ মার্চ ২০১৭

    ভারতীয় পাসপোর্ট পেলেন অস্ট্রেলিয়ার বোলার শ্যন টেট

    বিশ্ব ক্রিকেটের দ্বিতীয় দ্রুততম বোলার শ্যন টেট পেলেন ভারতীয় পাসপোর্ট। অস্ট্রেলিয়ার এই পেস সেনসেশন ভারতীয় মডেল মাসুম সিংহকে বিয়ে করেন ২০১৪ সালে। আর তারই হাত ধরে এবার তিনি হাতে তুললেন ভারতীয় পাসপোর্ট। এ ব্যাপারে শুক্রবার টেট নিজেই টুইট করে জানান তাঁকে, ‘ওভারসিজ সিটিজেন অফ ইন্ডিয়া কার্ড’ দেওয়া হয়েছে। টুইটে সেই কার্ডের ছবিও পোস্ট করেন তিনি।

    ২০১০ সালের আইপিএল থেকেই চলছিল এই দু’জনের প্রেম পর্ব। সেই সময় রাজস্থান রয়্যালসের হয়ে খেলতেন এই অস্ট্রেলিয়ান বোলার। ফলাফল হিসেবে, ২০১৪তে বিয়ে করেন টেট-মাসুম। সেই বিয়েতে উপস্থিত ছিলেন যুবরাজ সিংহ ও জাহির খান।

    বিশ্ব ক্রিকেটের ইতিহাসে টেট নিজেকে মেলে ধরেছেন অনেক আগেই। ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে দেশের হয়ে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। যুগ্মভাবে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন তিনি। নিয়েছিলেন ২৩টি উইকেট। তাঁর সঙ্গে ছিলেন শ্রীলঙ্কার মুথাইয়া মুরলিধরন। ২৬টি উইকেট নিয়ে শীর্ষে ছিলেন গ্লেন ম্যাক গ্রা। কিন্তু তার পর থেকেই চোটের কারণে আর নিজের সেরাটা দিতে পারেননি। ২০০৮এ টেস্টকে বিদায় জানান তিনি। ২০১১তে ছাড়েন ওয়ান ডে। ২০১৬র জানুয়ারিতে অস্ট্রেলিয়ার হয়ে শেষ টি২০ ম্যাচ খেলেছিলেন তিনি।

    তবে মজার ব্যাপার হলো, এখন তিনি ভারতের হয়েও খেলতে পারবেন। যদিও আইসিসির নিয়ম বলছে অন্য দেশের হয়ে খেলার জন্য চার বছরের একটা সময় লাগে। সে কারণে ২০২০র আগে তিনি ভারতের হয়ে খেলতে পারবেন না। ততদিনে তাঁর বয়স হবে ৩৮। সেই সময় তাঁর পক্ষে আদৌ খেলা সম্ভব হবে কী না সেটাই এখন দেখার বিষয়।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com