• শিরোনাম

    থারাঙ্গাকে ফেরালেন তাসকিন

    অনলাইন ডেস্ক | ২৫ মার্চ ২০১৭

    থারাঙ্গাকে ফেরালেন তাসকিন

    ব্যাটসম্যানদের ব্যাটিং প্রদর্শনীর পর এবার শ্রীলংকান শিবিরে উপর্যুপরি অাঘাত হেনে চলেছেন বাংলাদেশী বোলাররা। অধিনায়ক মাশরাফির মর্তুজার পর একে একে মিরাজ ও তাসকিনরা আঘাত হেনে চলেছেন। মাত্র ৩১ রানে লঙ্কানদের তিন উইকেট তুলে নিয়েছে মাশরাফি বাহিনী। এগারোতম ওভারের পঞ্চম বলে লঙ্কান স্কিপারকে ক্যাচ আউট করে সাজঘরে ফিরিয়েছেন তাসকিন আহমেদ।

    এর আগে ডাম্বুলায় স্বাগতিক শ্রীলঙ্কাকে ৩২৫ রানের টার্গেট দিয়েছে সফরকারী বাংলাদেশ। ওপেনার তামিম ইকবাল, অলরাউন্ডার সাকিব আল হাসান ও হার্ডহিটার সাব্বির রহমানের ব্যাটিং দৃঢ়তায় এ বিশাল রান সংগ্রহ করে মাশরাফি বাহিনী।

    দিনের শুরুতে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান লঙ্কান অধিনায়ক উপল থারাঙ্গা। ব্যাটিংয়ে নেমে দলীয় ২৯ রানে ওপেনার সৌম্যের উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ১০ রানে সাজঘরে ফিরেন সৌম্য। এর পর তামিমের সঙ্গে ৯০ রানের জুটি গড়েন সাব্বির হাসান। দলীয় ১১৯ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে সফরকারীদের। লঙ্কান অধিনায়ক উপল থারাঙ্গার অসাধারণ এক ক্যাচে হাফ সেঞ্চুরির পর ফিরে যান সাব্বির। তবে এর আগে মাত্র ৫৬ বল খেলে ৫৪ রান করেন সাব্বির। যেখানে ৪০ রানই এসেছে বাউন্ডারি থেকে। সাব্বিরের আউটের পরে আরো একটি ধাক্কা খায় বাংলাদেশ। মুশফিকুর রহিম ফিরে যান মাত্র এক রান করে।

    মুশফিকের ফিরে গেলে সাকিবকে নিয়ে দলের হাল ধরেন তামিম। দুজনে মিলে করেন ১৪৪ রানের অসাধারণ এক জুটি। তামিম তুলে নেন ক্যারিয়ারে ৮ম শতক। আর সাকিব দেখা পান ৩৩তম হাফ সেঞ্চুরির। দলের হয়ে সর্বোচ্চ ১২৭ রান করেন তামিম। আর সাকিবের ব্যাট থেকে আসে ৭২ রান।

    শেষ দিকে মাহমুদ উল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেনের ঝড়ো ইনিংসে নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৩২৪ রান সংগ্রহ করে টাইগার বাহিনী। এক ছক্কা ও ৩ চারে ৯ বলে অপরাজিত ২৪ রান করেন মোসাদ্দেক। আর ৭ বলে ১ ছক্কায় ১৩ রান সংগ্রহ করেন রিয়াদ। শ্রীলংকার হয়ে সর্বোচ্চ দুই উইকেট পান সুরাঙ্গা লাকমল। আর লাহিরু কুমারা, সাদকান ও দাস গুনারত্নে নেন একটি করে উইকেট।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com