• শিরোনাম

    ক্রিকেটারদের মুণ্ডুপাত করছে লঙ্কান মিডিয়া!

    অগ্রবাণী ডেস্ক | ২৬ মার্চ ২০১৭

    ক্রিকেটারদের মুণ্ডুপাত করছে লঙ্কান মিডিয়া!

    উপমহাদেশের ক্রিকেটাররা খারাপ খেললে কিংবা ম্যাচ হারলে ক্রিকেটারদের মুণ্ডুপাত করতে সবচেয়ে বেশি ওস্তাদ ভারতীয় মিডিয়া। তবে শ্রীলঙ্কান মিডিয়াও যে কম যায় না, এবার তাই দেখা গেল। বাংলাদেশের কাছে কলম্বো টেস্টে হারের পর ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে হার কোনোমতেই মেনে নিতে পারছে না লঙ্কানরা।

    দেশ জুড়ে চলছে ক্রিকেটারদের কঠোর সমালোচনা আর ব্যঙ্গ-বিদ্রুপ। কয়েকদিন আগে দক্ষিণ আফ্রিকায় গিয়ে টানা হারের পরও এত সমালোচনা হয়নি; যতটা হচ্ছে বাংলাদেশের কাছে হারার পর। বাংলাদেশকে তারা এখনও শক্তিশালী হিসেবে ভাবতে নারাজ।

    অবশ্য মেনে নিতে একটু কষ্ট হওয়ারই কথা। সেই ২০১৫ সাল থেকে বদলে যাওয়া বাংলাদেশের সঙ্গে তো পরিচয় হয়নি শ্রীলঙ্কার। কলম্বো টেস্টের আগে ১৭ ম্যাচে ১৫টিতেই পরাজিত হয়েছে। সেখান থেকে ঐতিহাসিক শততম টেস্টে দাপুটে জয়। শনিবারের ম্যাচের আগে ৩৮ ওয়ানডেতে মাত্র ৪টিতে জয় পেয়েছে বাংলাদেশ। এই পরিসংখ্যান এখনও শ্রীলঙ্কানদের মাথায় ঘুরছে। তাই বদলে যাওয়া বাংলাদেশের কাছে পরাজয় মেনে নিতে পারছে না তারা। টেস্টে পরাজয়ের পর তো লঙ্কান সাবেক গ্রেটরাও বাংলাদেশি সাংবাদিকদের এড়িয়ে চলছেন।

    টেস্ট হারের পর ওয়ানডে সিরিজের আগের দিন (২৪ মার্চ) শ্রীলঙ্কার জনপ্রিয় দৈনিক ‘দ্য আইল্যান্ড’ এর একটি নিউজ নিয়ে তোলপাড় হয় সোশাল সাইট। ‘লায়নস টু প্লে উইদআউট ডিক’ (বাংলায় অনুবাদ না করাই ভালো) শিরোনামের নিউজটি হাস্যরসের জন্ম দেয়। শিরোনামেই স্পষ্ট, সংবাদের বিবরণীতে ক্রিকেট দলকে কী পরিমাণ ধুয়ে দেওয়া হয়েছে। দুই ম্যাচ নিষিদ্ধ নিরোশান ডিকাভিলা এবং ইনজুরিতে আক্রান্ত নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজকে ছাড়া খেলতে নেমে লঙ্কানরা কী পারফর্মেন্স দেখাবে সেটাই এই নিউজের উপজীব্য। পরের দিন (২৫ মার্চ) যথারীতি বাংলাদেশের কাছে ৯০ রানে হেরে যায় স্বাগতিকরা। এই হারের পর দুঃখে ভারাক্রান্ত লঙ্কান মিডিয়া।

    দ্য আইল্যান্ড আজ রবিবার শিরোনাম করেছে, বাংলাদেশের কাছে যন্ত্রণাদায়ক হার। প্রতিবেদনে লেখা হয়েছে, ‘পরিবর্তনের মধ্য দিয়ে যাওয়া একটি দল যখন বিশ্বের এক নম্বর দলের বিপক্ষে কঠিন কন্ডিশনে খেলে, তখন বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়াটা তাও মেনে নেওয়া যায়। কিন্তু নবীনতম টেস্ট খেলুড়ে দেশ বাংলাদেশের বিপক্ষে এই হার মেনে নেওয়া সত্যিই খুব কঠিন। ‘

    তবে তাদের দেশের কোচ চন্দ্রিকা হাথুরুসিংহের তত্বাবধানে বদলে যাওয়া বাংলাদেশের প্রশংসা করেছে তারা। সাফল্যর যোগ্য সম্মানও দিয়েছে। তবে, ক্রিকেটবিশ্বের কাছে নিজেদের শক্তিশালী প্রমাণে আরও পথ যেতে হবে টাইগারদের। দেশের মাটিতে টানা ৬ সিরিজ জয় এবং ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ের পর তা প্রমাণিত হয়েছে। এখন বিদেশের মাটিতে প্রমাণের পালা। সেই যাত্রার শুরু হয়েছে কিন্তু শ্রীলঙ্কা থেকেই!

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পাকিস্তানে খেলতে চান সাকিব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com