• শিরোনাম

    শাহজালালে ভারতীয় স্পাইস জেট বিমানের চাকায় আগুন

    নিজস্ব প্রতিবেদক | ১৭ নভেম্বর ২০১৭

    শাহজালালে ভারতীয় স্পাইস জেট বিমানের চাকায় আগুন

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতীয় কোম্পানি স্পাইস জেটের একটি বিমানের চাকায় আগুনের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। আজ শুক্রবার সকাল পৌণে ১১টার দিকে এঘটনা ঘটে। এদিকে আগুনের ঘটনার পর বিমানটির যাত্রা বাতিল করা হয়েছে। বিমানটিতে ক্রু, পাইলট ও যাত্রী মিলে ৭০ জন আরোহী ছিলেন। অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ভারতীয় স্পাইস জেটের এ বিমানটি।

    বিমানবন্দর আর্মড পুলিশের সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ জানান,স্পাইস জেটের এসজি-৭২ ফ্লাইটটি সকাল ৮টা ২৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। স্বাভাবিক ভাবে বিমান উড্ডয়নের কিছুক্ষণ আগে এটি উড্ডয়নের প্রস্তুতি নেয়। যাত্রী তোলার পর ইন্সপেকশন শেষে সকাল সোয়া ৮টার দিকে বিমানের গেট বন্ধ করে ট্যাক্সিওয়ে থেকে রানওয়ের দিকে যাচ্ছিল বিমানটি। কিন্তু ক্রুটির কারণে উড্ডয়নের কয়েক সেকেন্ড আগে ট্যাক্সিওয়েতে বিমানের পেছনের চাকায় আগুন লাগে। বিমানটি থামিয়ে যাত্রীদের নিরাপদে নামিয়ে দেয়া হয়। আগুন লাগার মুহুর্তে বিমানটি ফায়ার স্টেশনের কাছে থাকায় তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলা হয়। পরে চাকাটি খুলে দেখা যায় ঘর্ষণে এটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

    বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া জানান, স্পাইস জেটের এসজি-৭২ ফ্লাইটের পেছনের চাকা ক্ষতিগ্রস্থ হলেও যানমালের কোনো ক্ষতি হয়নি। পরে চাকা ঠিক করে বিমানটি তার নির্দিষ্ট গন্তব্যে চলে গেছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com