• শিরোনাম

    মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ-অবরোধ

    নিজস্ব প্রতিবেদক | ১৭ নভেম্বর ২০১৭

    মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ-অবরোধ

    বেতন পরিশোধসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেছে মিরপুরের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। আজ শুক্রবার সকালে মিরপুর ১২ নম্বর বাসস্ট্যান্ডের কাছের ট্রাস্ট ট্রাউজার কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে সকাল ১০টার দিকে বাস্স্ট্যান্ডের সামনের সড়ক অবরোধ করে তারা। এতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে। অবরোধের এক পর্যায়ে কয়েকটি গাড়িতে ভাংচুরও চালায় শ্রমিকরা।

    এবিষয়ে পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মইনুল কবীর জানান,এই কারখানা স্থানান্তর করার কথা রয়েছে। শ্রমিকরা শুক্রবার সকালে এসে দেখে বন্ধ, এরপরেই তারা রাস্তায় নামে। তিনি বলেন, এই গার্মেন্টসে মাঝে মধ্যে কাজ হয়, আবার বন্ধও থাকে। তবে বেতন বাকি আছে কিনা তা তার জানা নেই।

    মিরপুর জোনের সহকারী পুলিশ কমিশনার জাকির হোসেন বলেন, ট্রাস্ট ট্রাউজারের কারখানাটি মোহাম্মদপুরে এলাকায় স্থানান্তর করার কথা ছিল। বর্তমানে কারখানার বেশির ভাগ শ্রমিক মিরপুরের। কারখানা সরানোর আগে তাদের বকেয়া বেতনসহ ক্ষতিপূরণের দাবি করেন শ্রমিকরা। তা না হলে কারখানা সরানো যাবে না বলে তারা বিক্ষোভ করতে থাকেন। পুলিশ কর্মকর্তা জাকির জানান, কারখানা মালিকদের থানায় ডেকে শ্রমিকদের সামনেই বিষয়টি মিমাংসার চেষ্টা করছে পুলিশ। স্থানীয় সংসদ সদস্য এসে শ্রমিকদের বুঝিয়ে বলার পর তারা সড়ক থেকে উঠে যায়।

    webnewsdesign.com

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com