• শিরোনাম

    পুলিশের নির্যাতনে ট্যানারী ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ

    নিজস্ব প্রতিবেদক | ২১ নভেম্বর ২০১৭

    পুলিশের নির্যাতনে ট্যানারী ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ

    রাজধানীর হাজারীবাগে পুলিশের নির্যাতনে হাজী মো: শাহ আলম (৬৫) নামে এক ট্যানারী ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ মঙ্গলবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তিনি মারা যান। মৃতের পরিবার বলছে, পুলিশের নির্যাতনে শাহ আলমের মৃত্যু হয়েছে। তবে পুলিশ বলছে, তিনি অসুস্থ্য হয়ে মারা গেছেন।

    হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর আলিমুজ্জামান জানান, সম্প্রতি হাজারীবাগে আব্দুর রহমান নামে এক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। ওই ঘটনায় দায়ের করা মামলার আসামি ছিলেন শাহ আলম। পরে শাহ আলমকে গ্রেফতার করা হয়। গতকাল সকালে তাকে আদালতে পাঠানো হয়। সেখানে অসুস্থ্য হয়ে পড়লে আদালত তাকে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নেয়ার নির্দেশ দেন। এরপর শাহ আলমকে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

    নিহতের ভাতিজা মো: লিটন জানান, ১৯ নভেম্বর রাতে হাজারীবাগ থানা পুলিশ ৮/২ টালী অফিস রোড হাজারীবাগের বাসা থেকে শাহ আলমকে গ্রেফতার করে। এরপর থানায় নিয়ে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। পরিবারের সদস্যরা দেখতে গেলেও কাউকে দেখতে দেয়নি পুলিশ। নির্যাতনের এক পর্যায়ে থানা হাজতেই অসুস্থ্য হয়ে পড়েন শাহ আলম। গতকাল ভোরে হাজারীবাগ থানা পুলিশ শাহ আলমকে ঢামেক হাসপাতালে নিয়ে যায়।

    সেখান থেকে চিকিৎসা দিয়ে তাকে আদালতে হাজির করে। কিন্তু শাহ আলম আদালতে দাড়াতে পারেননি। পরে আদালত তাকে বেঞ্চে বসার অনুমতি দেন। কিন্তু বিকালের দিকে শাহ আলম আদালতে আবারও অসুস্থ্য হয়ে পড়েন। পরে হাজারীবাগ থানার এসআই আব্দুল মোতালেব ও আদালতে দায়িত্বরত পুলিশ তাকে ফের ঢামেক হাসপাতালে নিয়ে গেলে বিকাল সোয়া ৫ টার দিকে তার মৃত্যু হয়।

    লিটন আরো বলেন, শাহ আলমের সাভারে এফএম লেদার কমপ্লেক্স নামে একটি ট্যানারী রয়েছে। সম্প্রতি স্বপন ও আব্দুর রহমান নামে অপর দু’জন ট্যানারী ব্যবসায়ীর সঙ্গে তার বিরোধ হয়। তিনি অভিযোগ করেন, ওই বিরোধের জের ধরে পুলিশ স্বপন ও আব্দুর রহমানের পক্ষ নিয়ে শাহ আলমকে গ্রেফতার করে অমানুষিক নির্যাতন করে। এতে শাহ আলমের মৃত্যু হয়েছে। এ বিষয়ে আজ রাত ৮টায় যোগাযোগ করা হলে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, শাহ আলম মৃত্যুর বিষয়ে কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com