• শিরোনাম

    সংবাদ সম্মেলনে অভিযোগ

    মাদক ব্যবসায়ীদের রোশানলে দুই সন্তানকে ক্রসফায়ারে দেয় র‌্যাব

    নিজস্ব প্রতিবেদক | ২৩ নভেম্বর ২০১৭

    মাদক ব্যবসায়ীদের রোশানলে দুই সন্তানকে ক্রসফায়ারে দেয় র‌্যাব

    রাজধানীর পূর্ব কদমতলীতে ৩ ছেলে ও ১ মেয়ে নিয়ে বেশ সুখেই দিন কাটছিলো আবুল হোসেন মন্টু ও মাসুমা বেগম দম্পতির। কিন্তু তাদের ৩ শতাংশ বাড়ির উপর নজর পড়ে এক মাদক চিহ্নিত পরিবারের। আর তাদের রোশানলেই ২ সন্তানকে ২ মাসের ব্যবধানে ক্রসফায়ারে দেয় র‌্যাব। মাদক মামলায় বৃদ্ধ স্বামী মন্টুও কারাগারে। একমাত্র মেয়ে ও তার স্বামীও বিস্ফোরক মামলার আসামি। এমনকি তিনি নিজেও হেরোইন মামলায় জেল খেটে বেড় হয়েছেন। মাদক ব্যবসায়ীদের হাত থেকে বাড়িটি রক্ষা করতে গিয়ে নিমিশেই শেষ পরিবারটি। আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত এ সংবাদ সম্মেলনে মাসুমা বেগম নামে এ ভুক্তভোগী এসব অভিযোগ করেন।

    লিখিত বক্তব্যে মাসুমা বেগম জানান, ৩০-৩৫ বছর আগে ৩ কাঠা জমি কিনে স্বপরিবারে বসবাস করতে থাকেন। তাদের ওই বাড়ির উপর নজর দেয় স্থানীয় মাদক ব্যবসায়ী চার ভাই খালেক, মালেক, আনোয়ার ও দেলোয়ার। কিন্তু তাদের বাড়িটি শত চেষ্টার পরেও দখল করতে পারেনি। ওই মাদক ব্যবসায়ীদের ভয়ে তার ছেলে বিল্লাল পরিবার নিয়ে কুষ্টিয়ায় বসবাস শুরু করেন। এরপর শুনি গত ২৪ অক্টোবর রাতে র‌্যাব-১০ এর সদস্যরা বিল্লালকে ধরে নিয়ে গেছে। এরপর বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে বিল্লালকে না পেয়ে গত ২ নভেম্বর শুনি বিল্লাল জুড়াইন ওয়াসা পুকুরের পাড়ে প্রতিপক্ষের গুলিতে নিহত হয়েছে।

    এ ঘটনার ২ মাস ৪ দিন পরে আমার আরেক ছেলে ইমরান হোসেন একই জায়গায় ক্রসফায়ার দেয় র‌্যাব-১০। এমনকি আমার প্রতিবন্ধি আন্য ছেলে ৬-৭ টি মামলা খেয়ে পালিয়ে বেড়াচ্ছে। আমার বৃদ্ধা স্বামী মাদক মামলায় কারাগারে মারা যেতে বসেছে। এমনকি আমার মেয়ে ও তার স্বামীকেও বিস্ফোরক মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমাদের বাড়ি দখল করতে না পেরে ওই মাদক ব্যবসায়ীরা র‌্যাব ও পুলিশ দিয়ে মিথ্যা মামলা ও ক্রসফায়ারের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করে মাসুমা বেগম। এসময় তিনি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এসব ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি জানান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com