• শিরোনাম

    মারাত্বক আহত ও অসুস্থ পুলিশের উন্নত চিকিৎসায়

    সিঙ্গাপুরের ফেরার পার্ক হসপিটালের সাথে বাংলাদেশ পুলিশের সমঝোতা

    নিজস্ব প্রতিবেদক | ২৩ নভেম্বর ২০১৭

    সিঙ্গাপুরের ফেরার পার্ক হসপিটালের সাথে বাংলাদেশ পুলিশের সমঝোতা

    সন্ত্রাস দমন করতে গিয়ে যে সব পুলিশ সদস্য মারাত্বক আহত হয় তাদেরকে সিঙ্গাপুরের হাসপাতালে উন্নত চিকিৎসা দেয়া হবে। সেখানে তাদের চিকিৎসায় খরচও কম পড়বে। এছাড়াও পুলিশ সদস্যরা মারাত্বক কোন রোগে আক্রান্ত হলেও কম খরচে উন্নত চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে। এ নিয়ে বাংলাদেশ পুলিশ এবং সিঙ্গাপুরের ফেরার পার্ক হসপিটালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করা হয়। পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক এবং ফেরার পার্ক হসপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. পেং চাং মিয়েন নিজ নিজ দেশের পক্ষে স্বাক্ষর করেন।

    আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ জননিরাপত্তা ও জনশৃঙ্খলা বিধানে সরকারের অন্যতম প্রধান প্রতিষ্ঠান। প্রতিনিয়ত পুলিশের সদস্য সংখ্যা এবং কলেবর বাড়ছে। দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকালে অনেক পুলিশ সদস্য মারাত্মক দুর্ঘটনার শিকার হন। আহত পুলিশ সদস্যদের চিকিৎসাসহ অন্যান্য সদস্যদের চিকিৎসা সেবা প্রদানে এ চুক্তি নব দিগন্তের সূচনা করবে। তিনি বাংলাদেশ পুলিশের সাথে এ ধরণের একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ফেরার পার্ক হসপিটাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এ চুক্তির আওতায় পুলিশ সদস্যদের আরও সুযোগ-সুবিধা বাড়ানোর বিষয়ে হসপিটাল কর্তৃপক্ষকে অনুরোধ জানান আইজিপি। তিনি বাংলাদেশ পুলিশের চিকিৎসকদের সক্ষমতা বাড়ানোর জন্য প্রশিক্ষণ এবং অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ তৈরির জন্য হসপিটাল কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

    ড. পেং চাং মিয়েন বলেন, বাংলাদেশ পুলিশের মত জনবান্ধব ও সেবাধর্মী একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। তিনি বলেন, এ চুক্তি বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে বিদ্যমান মৈত্রীর বন্ধন আরো সুদৃৃঢ় করার ক্ষেত্রে ভূমিকা রাখবে। সমঝোতা স্মারকের আওতায় পুলিশ সদস্যগণ হ্রাসকৃতমূল্যে ফেরার পার্ক হসপিটালে বিভিন্ন ধরনের স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন। প্রাথমিক পর্যায়ে এ চুক্তি আগামী ৬ মাস পর্যন্ত বহাল থাকবে। পরে উভয় প্রতিষ্ঠানের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে সমঝোতার ভিত্তিতে পুনরায় চুক্তি স্বাক্ষর করা হবে।

    সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্) মোঃ মোখলেসুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, রেলওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজিপি মোঃ আবুল কাশেম , ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ নওশের আলী, অতিরিক্ত আইজিপি মোঃ মহসিন হোসেনসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং ফেরার পার্ক হসপিটালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com