• শিরোনাম

    প্রথমবারের মত শান্তিরক্ষা মিশনে যোগ দিচ্ছেন দুই কারা কর্মকর্তা

    নিজস্ব প্রতিবেদক | ২৪ নভেম্বর ২০১৭

    প্রথমবারের মত শান্তিরক্ষা মিশনে যোগ দিচ্ছেন দুই কারা কর্মকর্তা

    বাংলাদেশ থেকে প্রথমবারের মতো জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের জন্য যোগ দিচ্ছেন দুই উর্দ্ধতন কারা কর্মকর্তা। যোগদানকারীরা হলেন, কারা অধিদপ্তরের সহকারী কারা মহাপরিদর্শক (প্রশিক্ষণ ও ক্রীড়া) ও পরিচালক কারা প্রশিক্ষণণ ইনষ্টিটিউট ওবায়দুর রহমান প্রিন্স এবং মানিকগঞ্জ জেলা কারাগারের জেল সুপার নাহিদা পারভীন। আন্তর্জাতিক পরিমন্ডলে তথা মিশনে অংশগ্রহনের জন্য প্রয়োজনীয় দক্ষতা পর্যালোচনায় বাংলাদেশ জেল এর সার্বিক কার্যক্রম আন্তর্জাতিক কাঙ্খিত মান অর্জন করায় তাদেরকে নিয়োগ দিয়েছে জাতিসংঘ।

    কারাসুত্র জানায়, নিয়োগ পাওয়া কারা কর্মকর্তাদেরকে মিশনে সফলভাবে দায়িত্ব পালনের অংশ হিসেবে জাতিসংঘের তত্বাবধানে সুইডেনে গত ২৮ আগষ্ট থেকে ১১ সেপ্টম্বর পর্যন্ত ১৫ দিনব্যাপি বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হয়। ২৫ নভেবম্বর রাতে এই দুই কর্মকর্তা ঢাকা থেকে দক্ষিণ সুদানের উদ্দেশে রওনা হবেন।

    কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন জানান, দীর্ঘ প্রতীক্ষার পর বর্তমান সরকারের বিশেষ উদ্যোগে অবশেষে দুই কারা কর্মকর্তা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিচ্ছেন। কারেকশনাল অফিসার হিসেবে তারা দায়িত্ব পালন করবেন। যা অত্যন্ত গৌরবের। এর মাধ্যমে কারাগার জাতীয় পর্যায়ে বিভিন্ন অবদান রাখার পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়েও অবদান রাখতে সক্ষম হবেন তারা। সৈয়দ ইফতেখার উদ্দীন আরো জানান, পূর্বে সশস্ত্র বাহিনীর সদস্য ও পুলিশের সদস্যগণ জাতিসংঘে সুনামের সাথে দায়িত্ব পালন করলেও এই প্রথমবারের মতো কারা বিভাগের সদস্যগণ দক্ষিণ সুদানের শান্তিরক্ষা কার্যক্রমে অংশ গ্রহণ করতে যাচ্ছেন। আশা করি অত্যন্ত সুনামের সাথে কর্মকর্তাগণ দায়িত্ব পালন করে কারা বিভাগের মুখ উজ্জ্বল করবেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com