• শিরোনাম

    পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণের ওপর আইজিপির গুরুত্বারোপ

    টাঙ্গাইল প্রতিনিধি | ০৪ ডিসেম্বর ২০১৭

    পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণের ওপর আইজিপির গুরুত্বারোপ

    বাংলাদেশ পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক পুলিশ সদস্যদের পেশাগত দক্ষতা বাড়ানোর লক্ষ্যে প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করেছেন। আইজিপি আজ সোমবার সকালে টাঙ্গাইলের মহেড়ায় পুলিশ ট্রেনিং সেন্টারে (পিটিসি) পুলিশের প্রশিক্ষণ প্রতিষ্ঠানের প্রধানদের সভায় সভাপতিত্বকালে এ গুরুত্বারোপ করেন। আইজিপি বলেন, পুলিশ সদস্যদের পেশাদারিত্ব এবং সক্ষমতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। মৌলিক প্রশিক্ষণের মান উন্নয়ন করতে হবে। প্রশিক্ষণের মাধ্যমে পুলিশ সদস্যদেরকে জনশৃঙ্খলা ও জননিরাপত্তা বিধানসহ যে কোন পরিস্থিতি মোকবেলায় যোগ্য করে গড়ে তুলতে হবে।

    আইজিপি বলেন, বর্তমানে পুলিশ সদস্যদের দেশে-বিদেশে আধুনিক ও উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। প্রশিক্ষণের ফলেই সাম্প্রতিক সময়ে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে আমাদের পেশাদার পুলিশ সদস্যরা অত্যন্ত সফলতা ও দক্ষতার স্বাক্ষর রেখেছেন, যা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। ভবিষ্যতেও জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন এবং আইন-শৃঙ্খলা রক্ষায় পেশাদারিত্ব বজায় রেখে দায়িত্ব পালনের জন্য তিনি পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।

    তিনি বলেন, আমাদেরকে যোগ্য ও দক্ষ ট্রেইনার তৈরি করতে হবে। তিনি প্রশিক্ষণ প্রতিষ্ঠানে নিয়মিত প্রশিক্ষণ আয়োজনের পাশাপাশি প্রশিক্ষক বা ট্রেইনার তৈরির পদক্ষেপ গ্রহণের জন্য প্রশিক্ষণ প্রতিষ্ঠানের প্রধানদের প্রতি আহ্বান জানান। সভায় অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং-১) ড. খন্দকার মহিদ উদ্দিন বাংলাদেশ পুলিশের প্রশিক্ষণ সংক্রান্ত বাস্তবায়িত, চলমান ও ভবিষ্যত কার্যক্রম এবং সমস্যা ও সম্ভাবনা বিস্তারিত তুলে ধরেন। আইজিপি ট্রেনিং সেন্টারের নবনির্মিত একডেমিক ভবন উদ্বোধন করেন।

    সভায় বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল অতিরিক্ত আইজিপি মোহাম্মদ নজিবুর রহমান, অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মোহাঃ শফিকুল ইসলাম, ডিআইজি রৌশন আরা বেগম, পিটিসি টাঙ্গাইলের কমান্ড্যান্ট ডিআইজি ড. হাসান উল হায়দারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে আইজিপি টাঙ্গাইল জেলা পুলিশ লাইন্সে এসপি পার্ক উদ্বোধন ও নামফলক উন্মোচন করেন। তিনি সেখানে একটি গাছের চারা রোপন এবং পার্ক পরিদর্শন করেন। তিনি বিকেলে টাঙ্গাইল জেলার বার্ষিক পুলিশ সমাবেশ ২০১৮ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com