• শিরোনাম

    সাবেক রাষ্ট্রদূতকে উদ্ধারে অগ্রগতি নেই

    সকল নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চলছে : আইজিপি

    নিজস্ব প্রতিবেদক | ০৭ ডিসেম্বর ২০১৭

    সকল নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চলছে : আইজিপি

    রহস্যজনক ভাবে নিখোঁজ সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামানের চার দিনেও খোঁজ মেলেনি। সোমবার সন্ধ্যা থেকে নিখোঁজ থাকা মারুফ জামানের সন্ধান পেতে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী। তবে দিন যতই যাচ্ছে পরিবারের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ততই বাড়ছে। মারুফ জামানের পরিবার বলছে, তার মোবাইল ফোনের সর্বশেষ অবস্থান ছাড়া আর কোনো তথ্যই দিতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

    এদিকে, সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানসহ সকল নিখোঁজদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। আজ সন্ধ্যায় আর্মি শ্যুাটিং রেঞ্জে পুলিশ বার্ষিক শ্যুটিং ও আইজি কাপ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ উপলক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

    আইজিপি বলেন, মারুফ জামান নিখোঁজ হয়েছে বলে পরিবার জিডি করেছে, সেই ভিত্তিতে পুলিশ তদন্ত করছে। নিখোঁজদের মধ্যে বেশিরভাগকেই পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়েছে। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে পুলিশ আন্তরিক। বেশিরভাগ নিখোঁজ ব্যক্তিই উদ্ধার হয়েছে, মারুফ জামানও উদ্ধার হবেন। তবে সকল নিখোঁজেরই আলাদা কারণ রয়েছে।

    মারুফ জামানের নিখোঁজের পরদিন মঙ্গলবার খিলক্ষেত এলাকা থেকে তার ব্যক্তিগত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। তার সর্বশেষ অবস্থান ছিল সোমবার সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে দক্ষিণখানের কাওলা এলাকায়। মারুফ জামান ২০০৫ সালে ভিয়েতনামে রাষ্ট্রদূত ছিলেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর (ষষ্ঠ শর্ট কোর্স) একজন অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন। পরে পররাষ্ট্র ক্যাডারে আত্তীকরণ হন। কাতার, ভিয়েতনামসহ বিভিন্ন দেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দূতাবাস ও হাইকমিশনে দায়িত্ব পালন শেষে অবসর জীবনযাপন করছেন তিনি।

    মারুফ জামান নিখোঁজের ঘটনায় তার মেয়ে সামিহা জামান ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এ বিষয়ে পুলিশের রমনা বিভাগের এডিসি আশরাফুল ইসলাম জানান, সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানের উদ্ধারের ব্যাপারে উল্লেখযোগ্য কোনো অগ্রগতি নেই। তবে তার খোঁজ পেতে আমরা চেষ্টা করছি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com