• শিরোনাম

    নারায়ণগঞ্জে আনসার আল ইসলামের এক জঙ্গি গ্রেফতার

    নিজস্ব প্রতিবেদক | ০৮ ডিসেম্বর ২০১৭

    নারায়ণগঞ্জে আনসার আল ইসলামের এক জঙ্গি গ্রেফতার

    নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। গ্রেফতারকৃত হলো- গত আবু হুমায়রা (সাংগঠনিক নাম) ওরফে মো. ইব্রাহিম খলিল (২৭)। গতকাল বৃহস্পতিবার রাতে ফতুল্লার চাষাড়া রেলওয়ে ষ্টেশনের ১ নম্বর প্লাটফর্ম থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ৯ টি জিহাদী বই, ১২ সেট বিভিন্ন শিরোনামে লিখিত জিহাদী প্রচার পত্র ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। আজ শুক্রবার ঢাকা রেলওয়ে থানার একটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে সে স্বীকাররোক্তিমূলক জবানবন্দী দেয়। আজ র‌্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    র‌্যাব-১০ এর অধিনায়ক ডিআইজি মো. শাহাবুদ্দিন খান জানান, গত ২৭ নভেম্বর ঘটিকায় গেন্ডারিয়া রেল ষ্টেশন হতে বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরীর সরঞ্জামাদি ও বিপুল পরিমাণ জিহাদী বইসহ ২ সশস্ত্র জঙ্গিকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ইব্রাহিম খলিলকে গ্রেফতার করা হয়েছে।

    স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ইব্রাহিম খলিল জানায়, ২০০৫-২০০৯ সাল পর্যন্ত নারায়ণগঞ্জের ১টি মাদ্রাসায় পড়াশুনা কালে সঙ্গীয় সহপাঠিদের প্ররোচনায় জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে জড়িয়ে পড়ে সে। এরপর সে দেশের বিভিন্ন স্থানে সশস্ত্র ও দাওয়াতী প্রশিক্ষণ গ্রহণ করে। সে বিভিন্ন জিহাদী বই ও প্রচার পত্র বিতরণের মাধ্যমে তার সঙ্গীয় সদস্যদের জিহাদে উদ্বুদ্ধ করে নাশকতা সৃষ্টি, জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্ন, দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সম্পর্কে বিরুপ ধারণা প্রদান করে ইসলামী হুকুমত কায়েম বা উগ্র ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করার জন্য ধর্ম ভিরু সহজ সরল লোকদের সংগঠনে অন্তর্ভূক্ত করণ ও তাদেরকে জিহাদে উদ্বুদ্ধ করণের তৎপরতা চালিয়ে আসছিলো।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com