• শিরোনাম

    ভারতের মিলিটারী একাডেমীতে পাসিং আউট প্যারেড পরিদর্শন

    নিজস্ব প্রতিবেদক | ০৯ ডিসেম্বর ২০১৭

    ভারতের মিলিটারী একাডেমীতে পাসিং আউট প্যারেড পরিদর্শন

    ভারতের দেরাদুনে ইন্ডিয়ান মিলিটারী একডেমিতে পাসিং আউট প্যারেড পরিদর্শন শেষে সশন্ত্র সালাম নিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। গত ৮ ডিসেম্বর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ প্যারেড পরিদর্শণ করেন এবং সশস্ত্র সালাম গ্রহণ করেন। প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণের জণ্য অনুষ্ঠান স্থলে পৌছলে সেনাপ্রধান জেনারের আবু বেলাল মোহাম্মদ সফিউল হককে অভ্যর্থণা জানান ভারতের আমি ট্রেনিং কমান্ড(আর্টরাক) জেনারেল অফিাসর কমান্ডিং ইনচীফ লেঃ জেনারেল নারাভানী। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছেন।

    আইএসপিআর জানায়, প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে রাতে বাংলাদেশ সেনা বাহিনী প্রধান আইএমএর ক্যাডেট ও অন্যান্য অফিসারদের সাথে ক্যাডেটদের কমিশন প্রাপ্তি উপলক্ষে আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন। আইএমএ বিশখ্যাত সামরিক স্থাপনাসমূহের মধ্যে অন্যতম। এই একাডেমিতে ভারতীয় সেনাবাহিনীর ক্যাডেটগণ এক বছর ব্যাপী প্রশিক্ষণ কোর্সে অংশ নিয়ে থাকেন এবং সফলভাবে প্রশিক্ষণ সমাপনান্তে সেনাবাহিনীতে অফিসার হিসাবে কমিশন লাভ করেন।

    গত ৭ ডিসেম্বর ৩ দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে যান বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ সফিউল হক। আজ ৯ ডিসেম্বর পর্যন্ত তিনি ভারতে অবস্থান করেন। ৩ দিনের এ সরকারী সফরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। দিল্লীতে তিনি প্রয়াত বীর সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ‘অমর জোয়ান জ্যোতি’তে পুষ্পস্তবক অর্পণ করেন। ভারতীয় সেনাবাহিনী কর্তৃক তার সম্মানে এক চৌকস গার্ড অব অনারও প্রদান করা হয়। সফরকালে তিনি দিল্লি ও দেরাদুনের বিবিধ সামরিক স্থাপনাও পরিদর্শন করেন। সফর শেষে তিনি আজ রাতে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com