• শিরোনাম

    জামালপুরের মুস্তাসিম হত্যা: তিন আসামির মৃত্যুদণ্ড বহাল

    নিজস্ব প্রতিবেদক | ১০ ডিসেম্বর ২০১৭

    জামালপুরের মুস্তাসিম হত্যা: তিন আসামির মৃত্যুদণ্ড বহাল

    আর বিচারিক আদালতে মৃত্যুদণ্ডের রায় পাওয়া লোকমান আলী ও আয়নাল হক হাই কোর্টে খালাস পেয়েছেন। হাই কোর্টে এ মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল এবং সহকারী অ্যাটর্নি জেনারেল সৈয়দা সাবিনা আহমেদ মলি ও আবুল কালাম আজাদ খান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী ফজুলল হক খান ফরিদ ও শফিকুজ্জামান এবং রাষ্ট্র নিযুক্ত আইনজীবী অমূল্য কুমার সরকার।

    মামলার বিবরণে জানা যায়, পারিবারিক সম্পত্তির লোভে ২০০১ সালের ৩১ মে রাতে জামালপুর শহরের আমলাপাড়া এলাকায় যুক্তরাষ্ট্রপ্রবাসী লুৎফর রহমানের সাত বছরের ছেলে মুস্তাসিম বিল্লাহকে হত্যা করা হয়। চাচাতো ভাই তোফায়েল আহমেদ হীরা সেদিন ছেলেটিকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে জামালপুর সদরের নান্দিনা খড়খড়িয়া এলাকায় আসামিরা মুস্তাসিম বিল্লাহকে মুখে বালিশ চাপা দিয়ে হত্যা করে এবং নির্মাণাধীন একটি ভবনের মেঝেতে লাশ পুঁতে ফেলে।

    webnewsdesign.com

    পুলিশ পরে লোকমান ও আয়নালকে গ্রেপ্তার করলে জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ৭৯ দিন পর শিশু মুস্তাসিমের লাশ উদ্ধার করা হয়। অপহরণ ও হত্যার ঘটনায় মুস্তাসিমের খালু আশরাফ হোসেন ছয়জনকে আসামি করে জামালপুর সদর থানায় এ মামলা দায়ের করেন। জামালপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২০০৩ সালে অপহরণ মামলার রায়ে আসামি তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা ও আনোয়ার হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

    আর ২০১৫ সালের ১৮ জানুয়ারি জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওয়াহেদুজ্জামান শিকদার হত্যা মামলায় তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা শিপন, আনোয়ার হোসেন, লোকমান আলী ও আয়নাল হকের ফাঁসির রায় দেন। অভিযোগপত্র এক আসামি খালাস পান ওই রায়ে। হাই কোর্টে দুই মামলায় আসামিদের দণ্ড কার্যকরের অনুমতি ও আপিল শুনানি হয় একসঙ্গে। রবিবার হাই কোর্টের রায়ে হত্যা মামলায় হীরা, শিপন ও আনোয়ারের সাজা বহাল রাখা হয়। হত্যাকাণ্ডে লোকমান ও আয়নালের সম্পৃক্ততা সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়। আর অপহরণ মামলায় হীরার দণ্ড বহাল রেখে সোহেল রানা ও আনোয়ারকে খালাস দেয় হাই কোর্ট। ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল বলেন জানান, তিন ফাঁসির আসামির সবাই পলাতক। বাকিদের খালাসের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com