• শিরোনাম

    বিদেশে পাচারের চেষ্টা

    রাজধানীতে তিন রোহিঙ্গাসহ দুই দালাল গ্রেফতার

    নিজস্ব প্রতিবেদক | ১১ ডিসেম্বর ২০১৭

    রাজধানীতে তিন রোহিঙ্গাসহ দুই দালাল গ্রেফতার

    পরিচয় গোপন করে রোহিঙ্গাদের বিদেশে পাচার করতে তৎপর হয়ে উঠেছে একটি চক্র। রবিবার রাতে রাজধানীর উত্তরখান এলাকা থেকে এ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তিন রোহিঙ্গাকেও আটক করা হয়। এ ঘটনায় ওই দুই দালালকে আসামি করে আজ সোমবার উত্তরখান থানায় মানবপাচার আইনে একটি মামলা করা হয়েছে। আগামীকাল (মঙ্গলবার) তাদেরকে বিজ্ঞ আদালতে পাঠানো হবে।

    উত্তরখান থানা সূত্র জানায়, রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজাবাড়ি এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন রোহিঙ্গা হলেন, গিয়াসউদ্দিন ও তার বোন যায়নব এবং অপর মহিলা নূরা। এসময় কক্সবাজারের দালাল আবুল কাশেম ও ঢাকার দালাল রিপন মিয়াকেও গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দালালরা জানিয়েছে, পরিচয় গোপন করে ওই রোহিঙ্গাদের বাংলাদেশী পাসপোর্ট করিয়ে সৌদি আরবে পাঠানোর কথা ছিলো। এজন্য তাদেরকে এক সপ্তাহ আগে ঢাকায় আনে আবুল কাশেম। ঢাকায় যাবতীয় কাজ করে দেয়ার কথা ছিলো রিপন মিয়ার।

    উত্তরখান থানার ওসি হেলাল উদ্দিন জানান, এ ঘটনায় মানব পাচার আইনে একটি মামলা করে ওই দুই দালালকে গ্রেফতার দেখানো হয়েছে। আগামীকাল (মঙ্গলবার) তাদেরকে বিজ্ঞ আদালতে পাঠানো হবে। তিনি আরো জানান, এ ধরনের আরো দালাল সক্রিয় আছে কিনা সে বিষয়ে দালালদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরআগে, গত ৩০ নভেম্বর রাজধানীর ডেমরা থেকে দুই রোহিঙ্গা নারী, শিশুকে বিদেশে পাঠানোর চেষ্টাকালে দুই দালালসহ গ্রেফতার করা হয়। র‌্যাব তখন জানিয়েছিল, গ্রেফতার সেতেরা বেগম (২৫), জাহেদা বেগম (১৬) ও শিশু সফিকাকে (৬) মালয়েশিয়া পাঠানোর জন্য ডেমরার একটি বাসায় আশ্রয় দেয়া হয়েছিলো।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com