• শিরোনাম

    ট্রাম্পকে ফেসবুকে হুমকি দিয়েছিলেন আকায়েদ

    ডেনাইটবিডি ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০১৭

    ট্রাম্পকে ফেসবুকে হুমকি দিয়েছিলেন আকায়েদ

    নিউ ইয়র্কের ম্যানহাটনে সন্দেহভাজন বোমা হামলাকারী আকায়েদউল্লাহ তার ফেসবুকে ডোনাল্ড ট্রাম্পকে আগেই হুঁশিয়ানি দিয়েছিলেন। তিনি বলেন, ট্রাম্প তুমি তোমার জাতিকে রক্ষা করতে ব্যর্থ হয়েছ। আজ বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। প্রতিবেদনে বলা হয়, আইএসের দ্বারা অনুপ্রাণিত হয়ে হামলা চালান ২৭ বছর বয়সী ও বাংলাদেশি। হামলায় তিনিসহ আরও তিনজন আহত হন।

    সোমবার সকালে ম্যানহাটন পোর্ট অথরিটি বাস টার্মিনালে সময়ে শরীরে বাধা বোমার বিস্ফোরণ ঘটায় আকায়েদ উল্লাহ।  হামলার আগ দিয়ে এক পোস্টে আকায়েদ উল্লাহ লেখে, “ট্রাম্প তুমি তোমার জাতিকে রক্ষা করতে ব্যর্থ”। প্রসিকিউটররা যে অভিযোগ দায়ের করেছেন সে অনুসারে আটকের পর মিস্টার উল্লাহ আইএস-এর হয়ে এই কাজ করেছেন বলে উল্লেখ করেন। তিনি আইএস বাহিনীকে লক্ষ্য করে মার্কিন বিমান হামলা কারণে এমন বিস্ফোরণের বিষয়ে উদ্বুদ্ধ হয়েছিলেন বলেও তদন্তকারীদের কাছে বলেছেন।

    নিউ ইয়র্ক পুলিশ এক টুইটে জানায়, তা বিরুদ্ধে সন্ত্রাসবাদে সমর্থন, সন্ত্রাসী হুমকি ও অস্ত্র রাখা আইনে মামলা করা হয়েছে।  আইনজীবীদের দাবি, আকায়েদ নিজেই স্বীকার করেছেন যে আইএসের জন্য তিনি এই হামলা চালিয়েছেন। ২০১১ সালে ফ্যামিলি ভিসা নিয়ে বাংলাদেশের চট্টগ্রাম থেকে যুক্তরাষ্ট্র যান আকায়েদ উল্লাহ। পরে বিয়ে করতে ২০১৬ সালে ঢাকায় আসেন আকায়েদ সেসময় থেকে তার স্ত্রী ঢাকাতেই বসবাস করছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com