• শিরোনাম

    জবির শিক্ষক সমিতির নির্বাচন

    সভাপতি মনিরুজ্জামান ও সম্পাদক আব্দুল বাকী

    রায়হান উদ্দিন | ১৪ ডিসেম্বর ২০১৭

    সভাপতি মনিরুজ্জামান ও সম্পাদক আব্দুল বাকী

    IMG_20171213_183537 IMG_20171213_183547

    জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুলবাকী নির্বাচিত হন।

    বুধবার সকাল নয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠান হয়। শিক্ষক সমিতির এ নির্বাচনে সরকারপন্থী নীল দলের দুইটি প্যানেল প্রতিযোগিতা করলেও বিএনপিপন্থী সাদা দল নেই।

    শিক্ষক সমিতির বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলম, যুগ্ন-সাধারণ সম্পাদক রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুস সামাদ, কোষাধ্যক্ষ একাউন্টিং এন্ড ইনফর্মেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম।

    এছাড়া ১০ জন সদস্য হলেন, মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগম, সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লীমা হক, বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগম (জলি), শিক্ষা ও গবেষণা বিভাগের সহকারী অধ্যাপক শিল্পী রানী সাহা, মার্কেটিং বিভাগের প্রভাষক বিদ্যুৎ কুমার বালো, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো: জাকির হোসেন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিভাস কুমার সরকার, ম্যানেজমেন্ট  স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক দ্বীন ইসলাম, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো: আসাদুজ্জামান ও ফিন্যান্স বিভাগের প্রভাষক মো: ইমরান হোসাইন।

    নির্বাচন নিয়ে নীল দল মাঠে থাকলেও নেই বিএনটিপন্থি সাদা দল। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জহির উদ্দিন আরিফ। নির্বাচনে এ বছর বিশ্ববিদ্যালয়ের ৬২৪জন শিক্ষকদের মধ্যে ৪৬৫ জন শিক্ষকমন্ডলী ভোটাধিকার প্রয়োগ করেছেন।

    নীল দলের দুই গ্রুপ থেকে দুইটি প্যানেল অংশগ্রহণ করেছে। একটি প্যানেলের সভাপতি পদে বিজ্ঞান অনুষদের ডিন ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার এবং সাধারণ সম্পাদক পদে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। অপর প্যানেলের সভাপতি পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গবেষণা পরিচালক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান এবং সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম।

    এই নির্বাচনে সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুরঞ্জন কুমার দাস, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মমিন, ইসলামিক স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর মোস্তফা কামাল ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুর রহমান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ

    ২৩ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com