• শিরোনাম

    বড় দিন ও থার্টি ফার্স্টে বিশেষ নিরাপত্তা : স্বরাষ্ট্রমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক | ১৪ ডিসেম্বর ২০১৭

    বড় দিন ও থার্টি ফার্স্টে বিশেষ নিরাপত্তা : স্বরাষ্ট্রমন্ত্রী

    বড় দিন এবং থার্টি ফার্স্ট উৎসবকে ঘিরে ঢাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, ঢাকা শহরের ৭৫টি গির্জাসহ সারাদেশে প্রায় সাড়ে ৩ হাজার গির্জা ও খ্রিস্টান অধ্যুষিত এলাকাগুলোতে বিশেষ নিরাপত্তা থাকবে। ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজারের বেশি সদস্য নিয়োজিত থাকবে। পাশাপাশি সাদা পোশাকের পুলিশ থাকবে। প্রস্তুত রাখা হবে বিজিবি ও আনসার সদস্যদের। বড় বড় গির্জার প্রবেশমুখে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি চালিয়ে ঢুকতে দেওয়া হবে।

    গতকাল বুধবার সচিবালয়ে আসন্ন বড় দিন উদযাপন এবং থার্টি ফার্স্ট নাইটে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আয়োজিত সভা শেষে সাংবদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ওই দিন বিকাল থেকে সব বার বন্ধ থাকবে। রাত ৮টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়, গুলশান, বনানী, বারিধারায় বহিরাগতরা প্রবেশ করতে পারবে না। রাতে উন্মক্ত স্থানে কোনো অনুষ্ঠান-সমাবেশ করা যাবে না।

    নিউইয়র্কের বাস টার্মিনালে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে ধরা পড়া বাংলাদেশি আকায়েদ উল্লাহ সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, আকাইদ যুক্তরাষ্ট্রের নাগরিক। ২০১১ সাল থেকে সে আমেরিকা থাকে। হামলার ঘটনায় তার শ্বশুর, শাশুড়ি, স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমরা যদি কোনো ধরনের সংযোগ কিংবা এই আত্মীয় স্বজনের সঙ্গে তার কোনো যোগসাজশ আছে কিনা তা খতিয়ে দেখছি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com