• শিরোনাম

    সব সময় সব কিছু বলতে পারি না : পুলিশ কর্মকর্তা

    নিজস্ব প্রতিবেদক | ১৪ ডিসেম্বর ২০১৭

    সব সময় সব কিছু বলতে পারি না : পুলিশ কর্মকর্তা

    ঢাকায় জঙ্গিবাদ বিরোধী এক সেমিনারে অংশ নিয়ে পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেছেন, দেশের শত শত যুবক জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। এদের কাউকে কাউকে ধরার পর তথ্য জানতে অনেক সময় কৌশল নিতে হয়। এজন্য সব সময় সব কিছু বলতে পারি না। সাম্প্রতিক সময়ে দেশে ‘গুম’ নিয়ে বিরোধী রাজনৈতিক দল ও বিভিন্ন মানবাধিকার সংগঠনের উদ্বেগের মধ্যে এসব কথা জানালেন পুলিশের এই কর্মকর্তা।

    আজ ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে অনুষ্ঠিত ওই সেমিনারে শিক্ষানবিশ চিকিৎসকদের উদ্দেশে তিনি আরো বলেন, আপনাদের মধ্য থেকেও তো কিছুদিন আগে একজনকে নিয়ে গিয়েছিলাম। আপনাদের মতোই শিক্ষানবিশ চিকিৎসক। উত্তম দা (হাসপাতালের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়া) সাক্ষী, এক বছর আগে আপনারা মানববন্ধন করেছেন, রাস্তা অবরোধ করেছেন। আমরা নিয়ে গিয়েছি, আমরা তো বলতে পারি না সব সময়। কারণ তার কাছ থেকে তো অনেক কিছু বের করতে হয়েছে।

    পুলিশ কর্মকর্তা বিপ্লব বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর জঙ্গিবিরোধী কর্মকাণ্ডের ‘অল্প অংশই’ প্রকাশ্যে আসে। এর বাইরে অনেক ঘটনা ঘটে। যখন পুলিশ অপারেশন করে, যখন দুইজন অ্যারেস্ট হয়, দুইজন মারা যায়, দুইটা গুলি-বোমা উদ্ধার হয়, তখন জিনিসটা ভিজিবল হয়, আপনি দেখেন। কিন্ত এর পেছনে শত শত ঘটনা রয়ে গেছে, যেগুলো আপনারা দেখেন না, খবরে কখনও আসে না।

    তিনি বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে পুলিশ প্রতিনিয়ত কাজ করছে। আমরা দেখতে পাচ্ছি কীভাবে শত শত তরুণ-যুবক জঙ্গিবাদী হয়ে উঠছে। আপাত দৃষ্টিতে আপনি তো মনে করছেন, কোথাও তো কিছু নাই। কিন্তু না, অনেক কিছু ঘটে যাচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গি দমন করতে পেরেছে মন্তব্য করে ডিসি বিপ্লব বলেন, তবে নির্মূল করা সম্ভব হয়নি। তার জন্য দরকার তারুণ্যের জাগরণ।

    অনুষ্ঠানে ডা. উত্তম কুমার বড়ুয়া বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। তারা ধর্মের নামে মানুষ মারছে। সমাজের সবাই এগিয়ে এসে জঙ্গিবাদ নির্মূলে কাজ করতে হবে। অন্যদের মধ্যে সুচিন্তা ফাউন্ডেশনের পরিচালক কানতারা খান আলোচনায় অংশ নেন। প্রসঙ্গত, গত বছর ডিসেম্বরের শেষ দিকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক শামীম খান নিখোঁজ হন। তার সন্ধান দাবিতে মানববন্ধন করেন সহপাঠীরা। নিখোঁজের ৩০ ঘণ্টা পর ঢাকার মিন্টো রোডে গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ের সামনে অচেতন অবস্থায় শামীমকে পাওয়া যায়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com