• শিরোনাম

    বুদ্ধিজীবী হত্যা

    বিদেশে পলাতকদের ফেরানোর চেষ্টা অব্যাহত রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক | ১৫ ডিসেম্বর ২০১৭

    বিদেশে পলাতকদের ফেরানোর চেষ্টা অব্যাহত রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

    স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধুসহ বুদ্ধিজীবী হত্যায় জড়িত বিদেশে পলাতক আসামিদের ফিরিয়ে আনার ক্ষেত্রে কিছু স্মারক, কিছু চুক্তি জটিলতার কারণে সমস্যা হচ্ছে। তবে আসামিদের ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রয়েছে।আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর মগবাজার আমাবাগানে একটি সড়কের নির্মাণ কাজের উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

    বুদ্ধিজীবী হত্যায় পলাতক আসামিদের কবে নাগাদ দেশে ফিরিয়ে আনা সম্ভব হবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পক্ষ থেকে কোনো গাফিলতি নেই। তবে চুক্তি ও স্মারক জটিলতায় সমস্যা হচ্ছে। সেসব সমস্যা সমাধানের মধ্য দিয়েই তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

    নিউইয়র্কের পোর্ট অথরিটি বাস টার্মিনালের পাতাল পথে বোমা বিস্ফোরণে জড়িত বাংলাদেশি ২৭ বছরের আকায়েদ উল্লাহর রাজনৈতিক পরিচয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আকায়েদের রাজনৈতিক পরিচয় খোঁজা হচ্ছে। তবে সে যে জঙ্গি সংগঠন বা রাজনৈতিক পরিচয়ধারী হোন না কেন, তা নিশ্চিত হয়ে কার্যকরী আইনি ব্যবস্থা নেয়া হবে।

    বক্তব্য শেষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৫ নং ওয়ার্ডের আমবাগান মোড় থেকে হাতিরঝিল পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com