• শিরোনাম

    শীতে লালমনিরহাটে বিপর্যস্ত জনজীবন

    লালমনিরহাট প্রতিনিধি | ১৫ ডিসেম্বর ২০১৭

    শীতে লালমনিরহাটে বিপর্যস্ত জনজীবন

    উত্তরের হিমালয় থেকে নেমে আসা ঘন কুয়াশা আর কনকনে শীতে বিপর্যস্ত  হয়ে পড়েছে লালমনিরহাটের মানুষের জনজীবন। গত দু’দিন থেকে সারা দিনভর মিলছে না সূর্যের দেখা। প্রচন্ড ঠান্ডায় কৃষক, শ্রমজীবী মানুষ ঘর হতে বাইরে যেতে না পারায় দুর্ভোগে পড়েছে তারা । টাকার অভাবে কিনতে পারছেন না শীতবস্ত্র। তাকিয়ে আছেন সরকারি অথবা বেসরকারি সাহায্য-সহযোগিতার দিকে।

    ঘরে ঠান্ডা বাইরে ঠান্ডা। এই প্রচন্ড শীতে চরম বিপাকে পড়েছে শিশু ও বয়স্করা। কনকনে ঠান্ডায় শ্রমজীবী, ছিন্নমূল মানুষের পাশাপাশি সীমাহীন কষ্টে রয়েছেন তিস্তা ও ধরলা নদীর চরাঞ্চলের হাজার হাজার হত দরিদ্র মানুষ। ঘন কুয়াশা আর শৈত্যপ্রবাহে সব শ্রেনীর মানুষ চরম বেকায়দায় পড়েছে। ঘর থেকে বের হতে পারছে না ছিন্নমূল মানুষ। মাঠে কাজ করা তো দূরের কথা দুপুর ১২টা হলোও কুয়াশার চাদরে ঢাকা পড়েছে রাস্তাঘাট। হেড লাইট জ্বালিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। কাজকর্ম কমে গেছে উপার্জনক্ষম মানুষের। চরম সংকটে পড়েছে দিন এনে দিন খাওয়া মানুষেরা।

    এদিকে খোলা বাজারের শীতবস্ত্রের দোকানে ভীড় করছেন মধ্য ও নিম্নবিত্ত মানুষেরা। কিন্তু শীত বেশী হওয়াতে ওখানেও দাম বেশ চড়া। শীত নিবারণে চর ও বস্তি এলাকার মানুষজন খড়-কুঠোয় আগুন ধরিয়ে শরীরে তাঁ দিচ্ছেন। শরীরে একটু আগুনের তাঁ নিয়ে কিছুক্ষণ কাটছে তাদের। পুনরায় শীতের প্রকোপে দিশেহারা এসব মানুষ। জেলা সদরের মোগলহাট ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান জানান, তীব্র শীতে নাজেহাল ছিন্নমূল মানুষ। কিন্তু সরকারি কোন সহযোগিতা না পাওয়ায় তাদের পাশে দাঁড়ানো যাচ্ছে না।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com