• শিরোনাম

    যুক্তরাষ্ট্রে সেতুর ওপর ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

    ডেনাইটবিডি ডেস্ক | ১৯ ডিসেম্বর ২০১৭

    যুক্তরাষ্ট্রে সেতুর ওপর ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

    যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে ডুপন্ট শহরের কাছে একটি মহাসড়কের ওপরকার সেতুতে একটি অ্যামট্রাক যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত তিনজন নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ৭টার দিকে সিয়াটল থেকে ওরেগন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ড যাওয়ার পথে ট্রেনটি লাইনচ্যুত হয়ে এর দুটি বগি নিচে মহাসড়কের ওপর পড়ে যায়, খবর বিবিসি, বার্তা সংস্থা রয়টার্সের।

    স্থানীয় সময় ভোর ৬টায় ট্রেন৫০১ সিয়াটল থেকে রওনা হয়ে দক্ষিণে পোর্টল্যান্ডের দিকে এগিয়ে যাচ্ছিল। নতুন, সংক্ষিপ্ত এই রুটে এটিই ছিল যাত্রীবাহী ট্রেনটির প্রথম যাত্রা। এর আগে এই রুটে শুধু মালবাহী ট্রেন চলাচল করত। এ ঘটনায় আহত ১০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে অনেকের আঘাতই গুরুতর। ওয়াশিংটন স্টেট পেট্রলের মুখপাত্র ব্রুক বোভা জানিয়েছেন, ট্রেনটির ১৪টি বগির মধ্যে ১৩টি লাইনচ্যুত হয়েছে। ট্রেনটিতে ৭৭ জন যাত্রী ও সাতজন ক্রু ছিল বলে জানিয়েছেন কর্মকর্তারা।

    মহাসড়কে পড়া বগির আঘাতে পাঁচটি গাড়ি ও দুটি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। মহাসড়কটিতে রেলসেতুর ভাঙ্গা অংশ ও গাছের ভেঙে পড়া ডাল ছড়িয়ে ছিটিয়ে আছে। গাড়ি ও ট্রাকের কয়েকজন আহত হলেও কেউ মারা যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এক সংবাদ সম্মেলনে বোভা বলেন, এ পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পেয়েছি আমরা। অনেক আহতও গুরুতর আঘাত পেয়েছেন। ট্রেনটির সবগুলো বগিতে তল্লাশি চালানো হয়েছে বলে জানিয়েছেন তিনি। জরুরি উদ্ধারকাজ রাত গড়িয়ে পরদিন সকাল পর্যন্ত চলতে পারে বলেও জানিয়েছেন তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com