• শিরোনাম

    মেলবোর্নে দিনব্যাপী উড়ল বাংলাদেশের জাতীয় পতাকা

    ডেনাইটবিডি ডেস্ক | ২০ ডিসেম্বর ২০১৭

    মেলবোর্নে দিনব্যাপী উড়ল বাংলাদেশের জাতীয় পতাকা

    বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ার মেলবোর্নের প্রাণকেন্দ্র এবং সংস্কৃতির অন্যতম বাহক ফেডারেশন স্কয়ারে গত ১৬ ডিসেম্বর দিনব্যাপী উড়েছে বাংলাদেশের জাতীয় পতাকা। ফেডারেশন স্কয়ারের ৮টি পতাকাদণ্ডে বড় আকারের বাংলাদেশি পতাকা উত্তোলন করা হয়। মেলবোর্নের প্রবাসী বাংলাদেশিদের বিজয় আনন্দ উদ্‌যাপনের উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে জাতীয় পতাকা উত্তোলন করে ফেডারেশন স্কয়ার কর্তৃপক্ষ।

    এদিকে জন্মভূমি থেকে হাজার মাইল দূরে নিজের দেশের পতাকার সগৌরবে ওড়ার দৃশ্য দেখতে শত শত বাঙালি ছুটে যান ফেডারেশন স্কয়ারে। আবেগাপ্লুত কণ্ঠে অনেকে জানান তাদের ফেলে আসা স্বদেশের স্মৃতির কথা। শুধু দেশের পতাকাকে নয়, স্বদেশের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্য, ভাষা ও মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাস বহনকারী লাল-সবুজের বাংলাদেশের পতাকাকেও গর্বভরে সকলে অবলোকন করেন।

    বাংলাদেশি-অস্ট্রেলিয়ান নাগরিকদের সংগঠন স্পিরিট ’৭১ এ আয়োজনের পেছনে মূল ভূমিকা রেখেছে। সংগঠনের আহ্বায়ক তাজউদ্দীন বলেন, আমাদের সহযোগিতায় ২০১৩ সাল থেকে প্রতি ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ফেডারেশন স্কয়ার কর্তৃপক্ষ পতাকা উত্তোলন করে আসছে। এবার ১৬ ডিসেম্বর আমাদের বিজয় দিবসেও এটা যোগ হলো।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com