• শিরোনাম

    বাবার স্মরণে গাইবেন তিন সন্তান

    ডেনাইটবিডি ডেস্ক | ২০ ডিসেম্বর ২০১৭

    বাবার স্মরণে গাইবেন তিন সন্তান

    আজ, ২০ ডিসেম্বর কিংবদন্তি সংগীতশিল্পী মাহমুদুন্নবীর মৃত্যুবার্ষিকী। ১৯৯০ সালের এই দিনে তিনি না ফেরার দেশে চলে যান।এ উপলক্ষে তার যোগ্য উত্তরসূরি দুই কন্যা ফাহমিদা নবী ও সামিনা চৌধুরী এবং পুত্র পঞ্চম গানে গানে স্মরণ করবেন তাকে। ফাহমিদা নবী জানান, বাংলাভিশনের ফোনোলাইভ স্টুডিও কনসার্ট ‘মিউজিক ক্লাব’-এর আজকের (২০ ডিসেম্বর) বিশেষ আয়োজনে বাবার গান পরিবেশন করবেন তারা।

    গানের পাশাপাশি এই কিংবদন্তিকে নিয়ে স্মৃতিচারণও করবেন তার সন্তানেরা। কথা বলবেন তার জীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা অজানা তথ্য নিয়ে। সরাসরি সম্প্রচারিত এই অনুষ্ঠানে দর্শকরা ফোন করে অতিথির সঙ্গে কথা বলার পাশাপাশি গানের অনুরোধও করতে পারবেন। ‘মিউজিক ক্লাব’-এর এই পর্বটি বাংলাভিশনে সম্প্রচার হবে বুধবার রাত ১১টা ২৫মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন নাহিদ আহমেদ বিপ্লব।

    প্রসঙ্গত, মাহমুদুন্নবী ছিলেন সহজ-সরল, মিষ্টভাষী এবং গানপাগল অভিমানী এক মানুষ। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি কেবল গানই লালন করেছেন তার হৃদয়ে। তার উল্লেখযোগ্য গানগুলোর মধ্যে রয়েছে ‘তুমি যে আমার কবিতা’, ‘তুমি কখন এসে দাঁড়িয়ে আছো’, ‘ও গো মোর মধুমিতা, ‘সালাম পৃথিবী তোমাকে সালাম’, ‘আমি সাত সাগর পাড়ি দিয়ে’, ‘সুরের ভুবনে আমি আজও পথচারী’ প্রভৃতি। ১৯৩৬ সালের ১৬ ডিসেম্বর বর্তমান ভারতের বর্ধমান জেলার কেতু নামক এক গ্রামে মাহমুদুন্নবীর জন্ম। তার চার সন্তান। তারা হলেন সংগীতশিল্পী সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, রিদওয়ান নবী পঞ্চম ও ফ্যাশন ডিজাইনার তানজিদা নবী।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com