• শিরোনাম

    এবি ব্যাংকের চেয়ারম্যান পদে পরিবর্তন

    নিজস্ব প্রতিবেদক | ২১ ডিসেম্বর ২০১৭

    এবি ব্যাংকের চেয়ারম্যান পদে পরিবর্তন

    বেসরকারি এবি ব্যাংকের চেয়ারম্যান পদে পরিবর্তন এসেছে। ব্যাংকটির নতুন চেয়ারম্যান হয়েছেন প্রতিষ্ঠানটিতে কর্মকর্তা হিসেবে কাজ করা এম এ আওয়াল। তিনি ২০০৮ সাল থেকে ব্যাংকটির পরিচালক পদে আছেন। ব্যাংকটির চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ পরিচালনা পর্ষদের তিন সদস্য পদত্যাগ করেছেন। আজ বৃহস্পতিবার মালিকানা পরিবর্তনের গুঞ্জনের মধ্যে  তারা পদত্যাগ করলেন। রাজধানীর লা মেরিডিয়ানে বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তাদের পদত্যাগপত্র অনুমোদিত হয়।

    পদত্যাগকারী অন্য দুই সদস্য হলেন ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদ ও ফাহিমুল হক। তাদের স্থলে নতুন তিনজন পরিচালক নির্বাচিত হয়েছেন। তারা হলেন মোশতাক আহমেদ চৌধুরী, নাজির আহমেদ ও শেখ শিরীন। লা মেরিডিয়ানে এজিএম অনুষ্ঠানে বিএনপি সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান, তার ছেলে ফয়সাল মোরশেদ খানসহ উদ্যোক্তা ও শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

    নতুন নির্বাচিত পরিচালক নাজির আহমেদ হলেন পদত্যাগকারী ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদের ছেলে। শেখ শিরীন ও মোশতাক আহমেদ হলেন এম মোরশেদ খানের প্রতিনিধি। এম মোরশেদ খান বলেন, মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তিনজনকে ব্যাংকের পরিচালক পদ ছাড়তে হয়েছে। এম এ আওয়ালকে নতুন চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। ব্যাংক খাতে এবি ব্যাংকের মালিকানা পরিবর্তন নিয়ে নানা ‘গুঞ্জন’ ভেসে বেড়াচ্ছিল কয়েক দিন ধরেই। ব্যাংকটির প্রায় ২৫ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে এম মোরশেদ খানের হাতে।

    সূত্র জানায়, প্রথম দফায় গত ১৭ আগস্ট ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে ব্যাংকটির এজিএম অনুষ্ঠানের কথা ছিল। কিন্তু ১৪ আগস্টের পর্ষদ সভায় তা বাতিল করা হয়। এরপর সিদ্ধান্ত হয় ২১ ডিসেম্বর কুর্মিটোলা গলফ ক্লাবে এ দুটি সভা হবে। কিন্তু শেষে এসে আবার স্থান পরিবর্তন করা হয়। সর্বশেষ গত রবিবার এজিএমের স্থান পরিবর্তন করে আজ লা মেরিডিয়ানে ঠিক করা হয়।

    ব্যাংক সূত্রে জানা গেছে, গত ছয় মাসে ব্যাংকটির উল্লেখযোগ্য শেয়ার কিনেছে চট্টগ্রাম ভিত্তিক একটি শিল্প গ্রুপ। তারা এখন ব্যাংকটির নিয়ন্ত্রণ নেওয়ার পরিকল্পনা করছে। একই প্রক্রিয়ায় এর আগে ইসলামী ব্যাংক ও সোস্যাল ইসলামী ব্যাংকেও পরিবর্তন আসে। এ দুটি পরিবর্তনই ঘটে রাজধানীর দুটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত সভায়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নকিয়া ৩৩১০ ফোনের আবির্ভাব

    ২৮ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com