• শিরোনাম

    ৪ মাস পর নিখোঁজ কল্যাণ পার্টির মহাসচিব গ্রেফতার

    নিজস্ব প্রতিবেদক | ২৩ ডিসেম্বর ২০১৭

    ৪ মাস পর নিখোঁজ কল্যাণ পার্টির মহাসচিব গ্রেফতার

    প্রায় চার মাস নিখোঁজ থাকা কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল শুক্রবার রাতে রাজধানীর শাহজাদপুর এলাকা থেকে তাকে আটক করে গুলশান থানার একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তার নিখোঁজ হওয়ার কারণ নিশ্চিত না করলেও মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে তার সন্ধান পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। আজ শনিবার তাকে আদালতে হাজির করলে তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

    ডিবি’র (উত্তর) এডিসি শাহজাহান সাজু জানান, শাহজাদপুর সুবাস্তু টাওয়ারের সামনের রাস্তা থেকে আমিনুরকে গ্রেফতার করা হয়েছে। ২০১৫ সালে গুলশান থানায় দায়ের করা এক নাশকতার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তার সন্ধান পাওয়ার বিষয়ে জানতে চাইলে এডিসি বলেন, তার মোবাইল ট্র্যাকিং করে অবস্থান নিশ্চিত হই। এরপর তাকে গ্রেফতার করি। আমরা বিস্তারিত জিজ্ঞাসাবাদ করতে পারিনি। তাকে আদালতে চালান করেছি। আদালত রিমান্ড মঞ্জুর করেছে। আর কোনো মামলা তার বিরুদ্ধে আছে কিনা, তা খতিয়ে দেখা হবে।

    এদিকে, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বলেন, গত ২৭ আগস্ট মহাসচিব নিখোঁজ হন। শুক্রবার রাতে তার ফোন খোলা পাওয়া যায়। পরে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। গুলশান থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা রকিবুল ইসলাম জানান, আজ দুপুরে আমিনুরকে ঢাকা মুখ্য মহানগর (সিএমএম) হাকিম আদালতে হাজির করে নৌ-পরিবহনমন্ত্রীর মিছিলে হামলার ঘটনায় গুলশান থানায় দায়ের করা মামলায় ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। পরে বিকেল ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে রিমান্ড শুনানি শেষে আদালত চার দিনের রিনমান্ড মঞ্জুর করেন। এ সময় আসামি পক্ষের আাইনজীবী মো. আব্দুল রউফ রিমান্ড শুনানি করেন।

    তিনি বলেন, এম এম আমিনুর রহমানকে গত ২৭ আগস্ট তার নিজ কার্যালয় থেকে অজ্ঞাতনামা লোকজন উঠিয়ে নিয়ে যায়। তারপর ওই দিনই আমরা পল্টন থানায় একটি জিডি করি। জিডি নম্বর ২৩/৮০। তার দাবি, তিন বছর আগের পুরাতন নাশকতা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এজাহারে তার কোনো নাম নেই এবং রিমান্ড চাওয়ার কোনো যৌক্তিকতাও নেই। গত ২৭ অগাস্ট রাতে ঢাকায় নয়া পল্টনের বাসা থেকে সাভারে নিজ বাড়িতে যাওয়ার পথে নিখোঁজ হন আমিনুর রহমান। তার নিখোঁজে সরকারের হাত রয়েছে বলে এতে দিন দাবি করে আসছিলেন বিএনপির ও কল্যাণ পার্টির নেতারা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে daynightbd.com