• শিরোনাম

    রাজধানীতে এক রাতে ৫৬ ছিনতাইকারী গ্রেফতার

    নিজস্ব প্রতিবেদক | ২৮ ডিসেম্বর ২০১৭

    রাজধানীতে এক রাতে ৫৬ ছিনতাইকারী গ্রেফতার

    রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এক রাতে ছিনতাইকারী চক্রের ৫৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এসময় ছিনতাইকারী চক্রের সদস্যদের কাছ থেকে ছুরি, চাইনিজ কুরাল ও চাপাতিসহ বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গতকাল বুধবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপি’র যুগ্ম কমিশনার (ডিবি) আবদুল বাতেন।

    তিনি বলেন, ঢাকা শহরে ছিনতাই বেড়েছে। সম্প্রতি কয়েকটি ছিনতাইয়ের ঘটনায় আমরা কমিশনারের নির্দেশনায় ড্রাইভের সিদ্ধান্ত নেই। মঙ্গলবার রাতে বিভিন্ন এলাকায় অভিযান ৫৬ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের অনেকের বিরুদ্ধে মামলা রয়েছে, আবার নতুন করেও মামলা দেওয়া হয়েছে। তার দাবি, বিভিন্ন এলাকা থেকে ৫৬ ছিনতাইকারী, টানাপার্টি গ্রেফতারের কারণে নগরবাসীর মনে স্বস্তি ফিরবে। ডিবির পাশাপাশি ক্রাইম ডিভিশন ৩৫ জনের মতো ছিনতাইকারী গ্রেফতার করেছে। এতে করে ছিনতাইয়ের প্রকোপ কমবে।

    ছিনতাইকারীদের সম্পর্কে আবদুল বাতেন বলেন, এদের একটা বড় অংশ টানাপার্টি। যারা চলন্ত যানবাহন থেকে হেঁচড়া টানে ব্যাগ, মোবাইল নিয়ে যায়। এসব টানাপার্টির অধিকাংশ মাদকাসক্ত। শহরে মাদকাসক্তের সংখ্যা বেড়ে যাওয়ায় ছিনতাই বেড়েছে কিনা এমন প্রশ্নে ডিবির যুগ্ম কমিশনার বলেন, ছিনতাই বেড়েছে এটা সত্য।

    কিন্তু মাদকাসক্ত বাড়ার কারণে ছিনতাই বেড়েছে কিনা তা রিসার্চ ছাড়া বলা যাবে না। তবে এসব ছিনতাইকারীরা অর্গানাইজড না। দুইজন তিনজন একসঙ্গে ছিনতাই করে। আবার কখনো কখনো একা একাই ছিনতাই করে। তবে কিছু আছে যারা দেশীয় অস্ত্রসহ অনেকটা জোর করে ছিনতাই করে, যা ডাকাতির মতো ঘটনা। তবে রাজধানী জুড়ে ছিনতাই কাজে যারা জড়িত রয়েছে তাদের ধরতে গোয়েন্দা পুলিশের একাধিক টিম কাজ করছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com