• শিরোনাম

    মিশরে গির্জায় বন্দুকধারীর হামলায় নিহত ১১

    ডেনাইটবিডি ডেস্ক | ৩০ ডিসেম্বর ২০১৭

    মিশরে গির্জায় বন্দুকধারীর হামলায় নিহত ১১

    ইসলামিক স্টেট (আইএস) হামলার দায় স্বীকার করেছে বলে জানিয়েছে জঙ্গিগোষ্ঠীটির বার্তা সংস্থা আমাক। তবে দাবি বিষয়ে কোনো প্রমাণ দাখিল করেনি তারা। হামলায় আট বেসামরিক নাগরিক এবং এক পুলিশ নিহত হয়েছেন বলে গির্জাটির পক্ষ থেকে জানানো হয়েছ। এ হামলা চালানোর আগে বন্দুকধারী ওই এলাকারই কপটিক খ্রিস্টানদের একটি দোকানেও হামলা চালিয়ে দুইজনকে হত্যা করে। এ নিয়ে দুই হামলায় নিহত হন মোট ১১ জন।

    প্রাথমিক খবরে হামলায় ১২ জন নিহতের কথা জানানো হয়েছিল এবং হামলাকারী দুইজন উল্লেখ করে বলা হয়েছিল, তাদের একজন নিহত হয়েছে আর অপরজন পালিয়ে গেছে। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, শুক্রবারের প্রথম হামলাটি হয়েছে গৃহস্থালি জিনিসপত্র বিক্রির একটি দোকানে। এরপর হামলাকারী গির্জার দিকে অগ্রসর হয়ে গুলি ছুড়তে ছুড়তে নিরাপত্তা বলয় ভেঙে হামলা চালানোর চেষ্টা করে।

    এ সময় নিরাপত্তা বাহিনীর বাধার মুখে ওই ব্যক্তি আহত অবস্থায় ধরা পড়ে। তার কাছে একটি বিস্ফোরক ডিভাইস ও মেশিনগান ছিল। সম্প্রতি মিশরের খ্রিস্টান অধ্যুষিত এলাকাগুলোতে বেশ কয়েকটি হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। গত বছর থেকে মিশরের বিভিন্ন স্থানে খ্রিস্টান ধর্মাবলম্বীদের ওপর হামলায় একশর বেশি মানুষ প্রাণ হারিয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে daynightbd.com