• শিরোনাম

    পেরুতে পাহাড়ি পথে বাস দুর্ঘটনায় নিহত ৩৬

    ডেনাইটবিডি ডেস্ক | ০৩ জানুয়ারি ২০১৮

    পেরুতে পাহাড়ি পথে বাস দুর্ঘটনায় নিহত ৩৬

    লাতিন আমেরিকার দেশ পেরুতে একটি বাস খাড়া পাহাড়ি রাস্তা থেকে প্রায় ১০০ মিটার নিচে সৈকতে আছড়ে পড়ে অন্তত ৩৬ জনের প্রাণহানি ঘটেছে। পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার ওই দুর্ঘটনার পর দুমড়ে মুচড়ে যাওয়া বাসটি থেকে ছয়জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

    রাজধানী লিমার উত্তরে পাসামায়ো এলাকার ওই সড়কটিতে পেরুর অন্যতম দুর্ঘটনাপ্রবণ রাস্তা হিসেবে বিবেচনা করা হয়। যেখানে দুর্ঘটনাটি ঘটেছে, সড়কের ওই অংশটিকে বলা হয় ‘কুরভা দেল দিয়াবলো’, বাংলায় এর তর্জমা দাঁড়ায় ‘শয়তানের বাঁক’। পেরুর কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ওই বাসে ৫০ জন আরোহী ছিলেন। লিমা থেকে ১৩০ কিলোমিটার দূরে হুয়াচো জেলায় যাচ্ছিলেন তারা।

    প্রাথমিক তথ্য থেকে ধারণা করা হচ্ছে, অন্য একটি গাড়ির সঙ্গে সংঘর্ষ ঘটরে ওই বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বাসটি সড়ক থেকে নিচে পড়ে যায়। পেরুর পরিবহন মন্ত্রণালয় বিষয়টি তদন্ত করে দেখার ঘোষণা দিয়েছে। দেশটির প্রেসিডেন্ট পেদ্রো পাবলো পেদ্রো পাবলো কুচিনস্কি এক বিবৃতিতে বলেছেন, এই দুর্ঘটনায় পুরো দেশ শোকাহত। হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com