• শিরোনাম

    খালেদা ফেরার পথে আবারও সংঘর্ষ

    নিজস্ব প্রতিবেদক | ০৪ জানুয়ারি ২০১৮

    খালেদা ফেরার পথে আবারও সংঘর্ষ

    এ বিষয়ে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাসায় ফেরার পথে সেখানে থাকা নেতাকর্মীরা নিজেদের মধ্যে বিবাদে জড়িয়ে পড়ে। তারা জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এসময় পুলিশকে লক্ষ করে তারা ইট পাটকেল নিক্ষেপ করে এবং হামলা চালায়।

    এ সময় ছয়জনকে গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি। তবে ওই ঘটনার জন্য পুলিশকে দায়ী করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আদালতে যাওয়া ও আসার সময় খালেদা জিয়াকে অভ্যর্থনা জানানোর জন্য নেতাকর্মীরা সড়কের পাশে নিয়মতান্ত্রিকভাবে অবস্থান নিয়ে থাকে। কিন্তু কোনো কারণ ছাড়াই পুলিশ হামলা চালিয়ে তাদের গ্রেপ্তার করে এবং মিথ্যা মামলা দেয়।

    গত দুই সপ্তাহে তাদের দুই শতাধিক নেতাকর্মীকে ‘সাজানো’ মামলায় গ্রেপ্তার করা হয়েছে দাবি করে তিনি বলেন, “আজও (বুধবার)  আমাদের উত্তরের নেতা সালাউদ্দিন খান ছোটন, অন্তু হাসান, তায়িফ সাপু, দক্ষিণের নেতা রিয়াজ আহমেদ, মো. উজ্জ্বলসহ বেশ কয়েকজনকে মিথ্যা অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ।

    তবে উপ-কমিশনার মারুফ বলেন, গত দুই সপ্তাহে চারটি মামলায় প্রায় ৫০ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সড়কে প্রতিবন্ধকতা, পুলিশের কাজে বাধা প্রদান এবং ইটপাটকেল নিক্ষেপ করে হামলার অভিযোগ আনা হয়েছে। এসব ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হন বলেও জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com