• শিরোনাম

    রাজধানীতে নবজাতক বিক্রি চক্রের এক সদস্য আটক

    নিজস্ব প্রতিবেদক | ০৪ জানুয়ারি ২০১৮

    রাজধানীতে নবজাতক বিক্রি চক্রের এক সদস্য আটক

    রাজধানীর যাত্রাবাড়ীতে নবজাতক বিক্রি চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ। আজ বিকেলে যাত্রাবাড়ীর মীরহাজিরবাগ এলাকার বাইতুল নূর কোম্পানী জামে মসজিদের পাশে ৪১৩ নাম্বার বাসার ২য় তলা থেকে তাকে আটক করা হয়। এ চক্রের মূলহোতা আটককৃত যুবতীর মা পলাতক রয়েছে। অবৈধভাবে নবজাতক বিক্রির খবর পেয়ে ওই যুবতীকে আটক করা হয়েছে বলে স্বীকার করলেও রহস্যজনক কারণে পুলিশ তার নাম বলছে না। অন্যদিকে, এ চক্রের কাছে নবজাতক কিনতে যাওয়া এক ব্যক্তি অভিযোগ করেন, বাচ্চা চুরি করে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছে তারা।

    প্রত্যক্ষদর্শী বরুন মন্ডল জানান, আটককৃত যুবতী ও তার মায়ের কাছে দুই দিনের একটি নবজাতক আছে, বিক্রি হবে এমন খবর পেয়ে তাকে নিয়ে মীরহাজীরবাগের ওই বাসায় ছুটে যায় তার বন্ধু নিঃসন্তান আলমগীর। বাসায় যাওয়ার পরে পলাতক মহিলা দুই দিনের একটি ছেলে নবজাতক আনেন। দাম জানতে চাইলে, ৭৫ হাজার টাকা বলে ওই মহিলা জানান।

    পরে আমরা রাজি হয়ে নবজাতকের মা-বাবাকে ডেকে নবজাতকটি লিখিতভাবে আমাদের দিয়ে দিতে বলি। তখন ওই মহিলা জানায়, নবজাতকটির বাবা-মা নেই। আপনারা টাকা দেন, আমরাই লিখে দিচ্ছি। এতে সন্দেহ হলে আমরা (বরুন) যাত্রাবাড়ী থানায় ফোন করি। পরে এসআই কবির ঘটনাসস্থলে আসলে ওই মহিলা পালিয়ে যায়। পুলিশ ওই মহিলার মেয়েকে আটক করে থানায় নিয়ে যায়। বরুনের অভিযোগ, দীর্ঘদিন ধরেই এ চক্র নবজাতক চুরি করে এনে বিক্রি করে আসছে।

    যাত্রাবাড়ী থানার এসআই কবির জানান, এ অভিযোগে আমরা একজনকে আটক করেছি। তবে, ঘটনার সত্যতা না পেলে তার নাম বলা যাবে না। রহস্যজনক কারণে একই ধরনের কথা বলে বিষয়টি এড়িয়ে যান ওসি আনিসুর রহমান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com