• শিরোনাম

    দানবাক্সে কোটি টাকা

    কিশোরগঞ্জ প্রতিনিধি | ০৭ জানুয়ারি ২০১৮

    দানবাক্সে কোটি টাকা

    শনিবার জেলা প্রশাসনের জ্যেষ্ঠ নির্বাহী হাকিম আবু তাহের মো. সাঈদের উপস্থিতিতে সদর উপজেলার গাইটাল এলাকায় নরসুন্দা নদীর তীরে অবস্থিত ‘পাগলা মসজিদের’ ওই দানবাক্স খোলা হয়। আবু তাহের বলেন, মসজিদ পরিচালনা কমিটির সদস্য, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানকার কয়েকটি দানবাক্স খোলেন। সেগুলোতে নগদ এক কোটি ২৭ লাখ ৩৬ হাজার ৪৭১ টাকা এবং বেশ কিছু স্বর্ণালঙ্কার পাওয়া যায়।

    টাকাগুলো রূপালি ব্যাংকের স্থানীয় শাখায় জমা দেওয়া হয়েছে। আর স্বর্ণালঙ্কার একটি সিন্দুকে রেখে দেওয়া হয়েছে। স্বর্ণালঙ্কারের পরিমাণ ও দাম এখনও নিধার্রণ করা হয়নি। স্থানীয়রা ছাড়াও দূর-দূরান্ত থেকে আসা মানুষ নগদ টাকা ও স্বর্ণালঙ্কার মসজিদে দান করেছেন বলে জানান তিনি।

    জেলা প্রশাসক ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. আজিমুদ্দিন বিশ্বাস বলেন, দান করা অর্থ দিয়ে এ মসজিদ ও এতিমখানা ছাড়াও বিভিন্ন মসজিদের উন্নয়ন এবং এলাকার সেবা খাতে ব্যয় করা হয়। মসজিদ কমিটির সদস্য আসাদ উল্লাহ জানান, গত বছর ২৬ আগস্ট এই মসজিদের দানবাক্সে ১ কোটি ১৫ লাখ ৫৯ হাজার টাকা পাওয়া গিয়েছিল। এবার পাওয়া গেল এক কোটি ২৭ লাখ ৩৬ হাজার ৪৭১ টাকা ও স্বর্ণালঙ্কার।

    প্রতিবার টাকা গণনাকালে প্রশাসনের লোকজন উপস্থিত থাকেন এবং টাকা ব্যয়সহ সংশ্লিষ্ট সব কাজ তারা দেখভাল করেন বলে জানান তিনি। দানবাক্সের টাকা গণনাকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হোসাইন, মসজিদ কমিটির সদস্য আসাদ উল্লাহ, মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বে-রসিক ইউএনও!

    ১২ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com