• শিরোনাম

    তিন দালালকে কারাদন্ড

    হাত-পা কেটে ফেলার ভয় দেখিয়ে পছন্দের হাসপাতালে ভর্তি

    নিজস্ব প্রতিবেদক | ১৭ জানুয়ারি ২০১৮

    হাত-পা কেটে ফেলার ভয় দেখিয়ে পছন্দের হাসপাতালে ভর্তি

    পঙ্গু হাসপাতালে ভর্তি হলে রোগীর হাত-পা কেটে ফেলতে হয় এমন ভয় দেখিয়ে এক শ্রেণির দালাল রোগীদের প্রতারণা মূলক ভাবে সুচিকিৎসার প্রলোভনে ফেলে পছন্দের হাসপাতালে নিয়ে ভর্তি করছে। কিন্তু ওইসব হাসপাতালে বিভিন্ন ডায়ানষ্টিক টেষ্টের জন্য ব্যবহৃত হচ্ছে মেয়াদউত্তীর্ণ রি-এজেন্ট, অপরিষ্কার মাইক্রোবায়োলজি ল্যাব।

    এসব অপরাধের দায়ে তিনজনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। তারা হলো- সেলিম, রনি সিকদার ও শাহরিয়া মতিন। এবং নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ বিকেলে র‌্যাব-২ এর উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। এসময় হাসপাতাল তিনটি বন্ধের নির্দেশও দেয়া হয়।

    র‌্যাব-২ এর অপারেশন অফিসার এএসপি ফিরোজ কাউছার জানান, জাতীয় পঙ্গু হাসপাতাল থেকে দালাল চক্রের মাধ্যমে রোগীদের প্রতারণামূলক ভাবে সুচিকিৎসার প্রলোভনে ও বিশেষজ্ঞ ডাক্তার কর্তৃক মৌখিক রেফার্ড করার মিথ্যা কথা বলে মোহাম্মদপুরস্থ বাংলাদেশ ট্রমা স্পেশালাইজড্ হাসপাতাল লিঃ, মক্কা মদিনা জেনারেল হাসপাতাল ও নিউ ওয়েলকেয়ার হাসপাতালে ভর্তি করে চিকিৎসার নামে প্রথমেই বিভিন্ন ধরণের ডায়াগনষ্টিক টেষ্ট, ওষুধ ও সার্জিকেল সামগ্রী ক্রয় ও সার্ভিস চার্জসহ একটি ভূতুড়ে বিল ধরিয়ে দিয়ে রোগী ও আত্মীয়-স্বজনদের কাছ থেকে বিপুল অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে।

    ওই সব হাসপাতাল বা ক্লিনিকে নিয়ে ওষুধ দিয়ে আরোগ্য লাভ করার লোভ দেখায়। কিন্তু ভর্তি করানোর পর অপারেশনসহ ওষুধের বিল বাবদ লক্ষ লক্ষ টাকা দাবি করে। এমনকি টাকা পরিশোধ করার জন্য অনেকেই নিজের ভিটে-মাটি বিক্রয় করেও নিষ্কৃতি পাচ্ছে না।

    অভিযানকালে ওইসব হাসপাতালের ওটি রুমের অভ্যন্তরে অত্যন্ত নোংরা, রি-এজেন্ট রাখা ফ্রিজের ট্রের মধ্যে তেলাপোকাসহ মৃত পোকামাকড়, ফ্রিজের সঠিক টেম্পারেচার এবং ল্যাবে প্রশিক্ষন প্রাপ্ত টেকনিশিয়ান না থাকার বিষয়টি ধরা পড়ে। এছাড়াও একই এলাকায় মক্কা মদিনা জেনারেল হাসপাতালটির সরকারী বৈধ অনুমোদন না থাকায় তিন দিনের মধ্যে হাসপাতালটি বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com