• শিরোনাম

    শাহজালালে ভায়াগ্রা স্প্রে ও ৪৮৮ কার্টন সিগোরেট জব্দ

    নিজস্ব প্রতিবেদক | ১৭ জানুয়ারি ২০১৮

    শাহজালালে ভায়াগ্রা স্প্রে ও ৪৮৮ কার্টন সিগোরেট জব্দ

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ও ভায়াগ্রা স্প্রে জব্দ করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ৪৮৮ কার্টন সিগারেট এবং ১০০ প্যাক ভায়াগ্রা স্প্রেসহ তিনজনকে আটক করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর এবং ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ।

    কাস্টমস গোয়েন্দা সুত্র জানায়, মঙ্গলবার রাতে কুয়েত থেকে কেডব্লিউ-২৮৩ ফ্লাইটে ঢাকায় আসেন সাইফুল ইসলাম। গোপন তথ্যের ভিত্তিতে বিমানবন্দরের ৩ নং বেল্ট থেকে ২টি লাগেজসহ তাকে আটক করা হয়। পরে লাগেজ তল্লাশি করে আমদানি নিষিদ্ধ ১৭০ কার্টন বিদেশি সিগারেট এবং ১০০ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১২ লাখ টাকা। জব্দৃকত সিগারেট ৩০৩ ব্র্যান্ডের। সাইফুলের গ্রামের বাড়ি কক্সবাজারের মহেষখালীতে।

    ঢাকা কাস্টমস হাউজ সুত্র জানায়, মঙ্গলবার রাতে দুবাই থেকে কুয়েত হয়ে কেডব্লিউ-২৮৩ ফ্লাইটে ঢাকায় আসেন শাহাদাত হোসেন ও সোহেল। গোপন তথ্যের ভিত্তিতে ওই দুই যাত্রীর লাগেজ তল্লাশি করে আমদানি নিষিদ্ধ ৩১৮ কার্টন বিদেশি সিগারেট পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১৯ লাখ ৮ হাজার টাকা। শাহাদাতের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে এবং সোহেলের বাড়ি চট্টগ্রামের হাটহাজারিতে। জব্দকৃত সিগারেট মন্ড, ডানহিল এবং বেনসন ব্রান্ডের।

    শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান,আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না এবং ভায়াগ্রা আমদানি নিষিদ্ধ। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com