• শিরোনাম

    শাহজালালে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ আটক দুই

    নিজস্ব প্রতিবেদক | ২০ জানুয়ারি ২০১৮

    শাহজালালে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ আটক দুই

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বহির্গমন কালে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। গত বৃহস্পতিবার মধ্যরাতে শাহজালালে মালয়েশিয়া যাবার সময় দুই যাত্রীর শরীরে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় বৈদেশিক মুদ্রাগুলো জব্দ করা হয়।

    পাসপোর্ট অনুযায়ী যাত্রীর নাম. আরিফুল ইসলাম,পাসপোর্ট নং-বিএম-০০০৭৪৫৯। তার বাসা রাজধানীর মিরপুরে। আরেক যাত্রীর নাম শামীম ঢালী, পাসপোর্ট নং-বিএম-০১২৯১৭১। তার বাসা রাজধানীর মোহাম্মদপুরে। তারা দুইজনই কুয়ালালামপুর যাচ্ছিলেন।

    শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ড.মইনুল খান জানান, দুই যাত্রী এ বছর জানুয়ারিতে ১ বার ঢাকা-মালয়েশিয়া যাতায়াত করেছেন। ২০১৭ সালে আরিফুল ইসলাম ৭ বার এবং শামীম ১০ বার বিদেশে যান। জিজ্ঞাসাবাদে তারা নিজেদেরকে লাগেজ ব্যবসায়ী হিসাবে পরিচয় দেন। তারা একে অপরের সহযোগী বলেও স্বীকার করেন। শুল্ক গোয়েন্দা গোপন সংবাদের ভিত্তিতে উক্ত যাত্রীদেরকে নজরদারিতে রাখে।

    প্রাথমিক ভাবে তারা মুদ্রা বহনের বিষয়টি অস্বীকার করেন। তবে সুনির্দিষ্ট গোপন সংবাদ এবং তাদের কথাবার্তায় অসঙ্গতি পরিলক্ষিত হওয়ায় তাদেরকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে এসে তল্লাশি করে আরিফুল ইসলামের কাছ থেকে ৬০ হাজার মূল্যমানের সৌদি রিয়াল ও ৪২১ মালয়েশিয়ান রিঙ্গিত এবং আরেকজনের কাছ থেকে ৬৮ হাজার ৫শ’ মূল্যমানের সৌদি রিয়াল ও ১৩৫ মূল্যমানের মালয়েশিয়ান রিঙ্গিত উদ্ধার করা হয়।

    ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং অনেক নাটকীয়তার পর রাত ২টার দিকে তাদের কাছ থেকে এসব মুদ্রা উদ্ধার করা হয়। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার দাম প্রায় ২৭ লাখ ৮৭ হাজার ৬৩৯ টাকা। এসব মুদ্রা তাদের শরীরের ভেতর (কোমড়ে) বিশেষ ভাবে লুকায়িত ছিল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com