• শিরোনাম

    ওয়ারীতে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

    রক্তঝরা শরীর নিয়ে হাসপাতাল ছুটেও শেষ রক্ষা হলো না

    নিজস্ব প্রতিবেদক | ২৬ জানুয়ারি ২০১৮

    রক্তঝরা শরীর নিয়ে হাসপাতাল ছুটেও শেষ রক্ষা হলো না

    গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর সায়েদাবাদ এলাকার স্বামীবাগ রেললাইনের পাশ দিয়ে যাচ্ছিলেন ব্যবসায়ী ইব্রাহিম (৩৬)। হঠাৎ সংঘবদ্ধ দুর্বৃত্তরা তাকে উপযুপুরি কুপিয়ে গুরুতর আহত করে। প্রাণ বাঁচাতে দৌঁড়ে ছিলেন ইব্রাহিম। তার ক্ষতবিক্ষত শরীর থেকে রক্ত ঝরছিল। তবু থামেননি। দৌঁড়াতে দৌঁড়াতেই হাসপাতালে পৌঁছান। কিন্তু শেষ রক্ষা হয়নি। এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে নেওয়ার পথে চিরদিনের মতো থেমে যায় তার এই জীবনের দৌঁড়।

    হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই রাতে রাজধানীর টিকাটুলির সালাউদ্দিন স্পেশালাইজড হাসপাতালে ক্ষতবিক্ষত অবস্থায় আসেন ইব্রাহিম। তার শরীরে ছিল ধারালো অস্ত্রের আঘাত। শরীর থেকে অবিরাম রক্ত ঝরছিল। অবস্থা বেগতিক দেখে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে কর্তৃপক্ষ।

    সিএনজি অটোরিকশা ভাড়া করা হলেও চালক ইব্রাহিমকে নিতে চাননি। পুলিশে খবর দেওয়া হয়। ওয়ারী থানা পুলিশের গাড়িতে করে ভোর চারটার দিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয় তাকে। এর একটু পরই মারা যান ইব্রাহিম। এ সময় তার পকেটে ১ লাখ ৩০ হাজার টাকা ও একটি মোবাইল ফোন সেট পাওয়া যায়।

    পুলিশ বলছে, ঘটনাটি ছিনতাই নয়। কেননা, ছিনতাইয়ের ঘটনা হলে দুর্বৃত্তরা ইব্রাহিমের টাকা ও মোবাইল নিয়ে যেতো। তবে কে বা কারা কি কারণে তাকে কুপিয়েছে তাও নিশ্চিত করতে পারেনি পুলিশ ও তার পরিবার। তা ছাড়া ঘটনাটি ওয়ারী নাকি গেন্ডারিয়া থানাধীন ঘটেছে এই টানাহেঁচড়ায় আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কোন থানা মামলা নেয়নি।

    খবর পেয়ে গ্রাম থেকে আজই ঢাকায় ছুটে আসেন স্বজনরা। নিহতের দুলাভাই মোহাম্মদ হক জানান, ইব্রাহিম খুলনার সোনাডাঙ্গা এলাকায় শেখপাড়ার মৃত বজলুর রহমানের ছেলে। স্ত্রী রোকেয়া এবং পাঁচ বছর বয়সী ছেলে আনাসকে নিয়ে শেখপাড়ায় থাকতেন। তিনি সোনাডাঙ্গা থানা ২০ নং ওয়ার্ডের শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ওখানে তার জাহাজের পার্সের ব্যবসা রয়েছে। মালামাল কিনতে প্রায়ই ঢাকা আসতেন। গত মঙ্গলবার রাতে মালামাল কিনতে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। ধোলাইখাল থেকে মালামাল কিনার কথা ছিল। কিন্তু হঠাৎ জানতে পারি, সে ছুরিকাঘাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি। এই খবরে ছুটে এসে দেখি, ইব্রাহিম লাশ হয়ে মর্গে পড়ে আছে।

    ওয়ারী থানার এসআই শরিফুল ইসলাম জানান, ইব্রাহিমকে ঢামেকে নেয়ার সময় গুরুতর আহতাবস্থায় তাকে জিজ্ঞেস করলে সে জানায়, সায়েদাবাদ রেল লাইনের পাশে কে বা কারা তাকে কুপিয়েছে। এ অবস্থায় এক কিলোমিটারের বেশি পথ রক্তাক্ত অবস্থায় দৌঁড়ে সালাউদ্দিন হাসপাতালে আসেন তিনি। তার বুকের ডান পাশে দু’টি, বাঁ পাশের বুকের কিছু ওপরে একটি, ডান পায়ে দু’টি এবং বাঁ হাতে একটি করে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। এসআই শরিফুলের ধারণা, ঘটনার আগে তিনি নারায়ণগঞ্জে গিয়েছিলেন। তার পকেটে নারায়ণগঞ্জের বাসের টিকিট পাওয়া গেছে। সেখান থেকেই ঢাকায় ফেরেন তিনি। এরপরই এ ঘটনা ঘটেছে। কিন্তু টিকিটটি ছিল বৃহস্পতিবার দুপুরের।

    পুলিশের ওয়ারী বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার সোহেল রানা বলেন, ছিনতাইকারীরা এ ধরনের কাজ করলে ইব্রাহিমের কাছ থেকে লক্ষাধিক টাকা ও মোবাইল সেট পাওয়া যেত না। তাছাড়া তাকে এলোপাতাড়ি কোপানো হয়েছে। এর পেছনে অন্য কোনো কারণ থাকতে পারে। ইব্রাহিমকে কোথায় কোপানো হয়েছে, তা পরিষ্কার নয়। তাই পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

    সন্ধ্যা সোয়া ৭টার দিকে গেন্ডারিয়া থানার ওসি (তদন্ত) মাহবুব বলেন, ঘটনাটি ওয়ারি থানায় ঘটেছে। সেই থানায় মামলা হবে। জানতে চাইলে ওয়ারি থানার ওসি (তদন্ত) সেলিম বলেন, ইব্রাহিমকে স্বামীবাগে কুপিয়ে আহত করেছে। তিনি মূলত আমাদের থানাধীন চিকিৎসা নিতে এসেছিলেন। মামলা হলে গেন্ডারিয়া থানা-ই হবে। এরপর জানতে চাইলে ভিকটিমের দুলাভাই মোহাম্মদ হক জানান, তিনি গেন্ডারিয়া থানায় আছেন। বড় স্যার আসছেন, পরে মামলা নিবেন। আবার বলছেন, পুলিশ তাকে বলেছে, তারা মামলার এজাহার কম্পিউটারে টাইপ করছে। তারাই (গেন্ডারিয়া) মামলা নিবেন।

    সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওয়ারী জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) ফরিদ উদ্দিম আহমেদ বলেন, ভিকটিমের জবানবন্দি না পাওয়াতে ঘটনার স্থানটি চিহ্নিত করা মুশকিল হয়ে পড়েছে। মামলা ওয়ারী থানায় হবে বলে সিদ্ধান্ত হয়েছে। তিনি বলেন, ইব্রাহিম তিনদিন আগে ঢাকায় এসে একটি আবাসিক হোটেলে ছিল। সে এতো রাতে কেন বের হয়েছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে এটি ছিনতাই বলে তদন্ত চলছে। তবে আজ রাত পর্যন্ত ঘটনায় জড়িত কাউকে চিহ্নিত করে আটক করতে পারেনি পুলিশ। তবে ঘটনার সাথে যারাই জড়িত থাক না কেন তাদের সবাইকে ধরে আইনের আওতায় আনা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com