• শিরোনাম

    যুবককে গিলে খেলো নিজের পোষা অজগর!

    ডেনাইট ডেস্ক | ২৮ জানুয়ারি ২০১৮

    যুবককে গিলে খেলো নিজের পোষা অজগর!

    শখের বশে মানুষ অনেক প্রাণীই পোষে থাকে। বলতে পারেন নানা রঙের মানুষের নানান শখ। কেউ পোষে কুকুর, কেউ বিড়াল ছানা, কেউবা আবার পাখি। সাপও পোষে থাকেন অনেকে। ড্যান ব্র্যান্ডন (৩১) নামের এক ব্রিটিশ যুবকের শখ ছিল অজগর পোষা। ওই যুবক সাপ পুষতে খুবই ভালোবাসতো। কিন্তু সেই সাপই গিলে খেলো ব্র্যান্ডনকে।

    জানা যায়, সাপের প্রতি ভালোবাসা থেকেই সাপের কল্যাণে অর্থ সংগ্রহ করার উদ্যোগও নিয়েছিলেন। সাপগুলোর মধ্যে আফ্রিকান রক পাইথন (অজগর) তার বেশ প্রিয় ছিল। কিন্তু সম্প্রতি দক্ষিণ ইংল্যান্ডের চার্চ ক্রুকহ্যামে তার নিজের বাসায় আট ফিট লম্বা ওই  অজগরের পাশেই মিলল তার লাশ।

    দেশটির নিরাপত্তা বাহিনী জানিয়েছে, তিনি সাপকে যে কক্ষে রাখতেন সেখানেই তার লাশ পাওয়া যায়। লক্ষণ দেখে প্রাথমিকভাবে তাকে শ্বাসরোধ করে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এক্ষেত্রে তার পোষা অজগর সাপ গলা জড়িয়ে তাকে শ্বাসরোধে হত্যা করেছে কি না, এ বিষয়টি এখনও তদন্তাধীন।

    পুলিশ জানিয়েছে, যুক্তরাজ্যে এমনভাবে হত্যার ঘটনা আগে ঘটেনি। আর এ বিষয়টি যদি সত্যিই হয়ে থাকে তাহলে তা হবে দেশটিতে প্রথম ঘটনা।
    তবে ব্র্যান্ডন সাপ পোষার ক্ষেত্রে বহুদিনের অভিজ্ঞ ছিলেন। তার বিশাল বার্মিজ প্রজাতির অজগরসহ বহু ধরনের সাপ ছিল।

    ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ডের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে একটি পাতাও তৈরি করেছিলেন। এখন তার অর্থ সংগ্রহের বিষয়টিও অনিশ্চিত।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রাতের রাণীর অন্য জগৎ

    ২৭ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে daynightbd.com