• শিরোনাম

    কাবুলে মিলিটারি অ্যাকাডেমিতে জঙ্গি হামলা

    ডেনাইট ডেস্ক | ২৯ জানুয়ারি ২০১৮

    কাবুলে মিলিটারি অ্যাকাডেমিতে জঙ্গি হামলা

    আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মিলিটারি অ্যাকাডেমি থেকে গুলিবর্ষণ ও বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। সোমবার সকালে মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিতে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে।

    হামলায় বেশ কয়েকজন হতাহত হওয়ার কথা শোনা গেলেও সংখ্যা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। গত বছরের অক্টোবরে এই একাডেমির বাইরে এক আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অন্তত ১৫ জন নিহত হয়।

    স্থানীয় সময় ভোর পাঁচটায় ছোট অস্ত্রের গোলাগুলির শব্দ পাওয়া যায়। আফগান বার্তা সংস্থা টোলো নিউজ একডেমির ভেতরে থাকা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে একাডেমির প্রবেশপথের দিক থেকে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে।  বার্তা সংস্থাটির খবরে বলা হয়েছে, হামলার পর নিরাপত্তাকর্মীরা ওই এলাকার সব রাস্তা বন্ধ করে দিয়েছেন।

    এর আগে শনিবার কাবুলে বিস্ফোরকবোঝাই অ্যাম্বুলেন্স হামলায় কমপক্ষে একশ জন নিহত হন। আহত হন আরও প্রায় দেড়শ জন। চলতি মাসে এটিই দেশটিতে সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা।

    শনিবারের ওই হামলার এক সপ্তাহ আগে ২০ জানুয়ারি কাবুলে একটি বিলাসবহুল হোটেলে হামলায় ২২ জন নিহত হয়। নিহতদের মধ্যে বেশিরভাগই ছিলেন বিদেশি নাগরিক। এই দুই হামলারই দায় স্বীকার করেছে তালেবান।

    আফগানিস্তানে সাম্প্রতিক সময়গুলোতে ইসলামিক স্টেট ও তালেবানরা হামলা চালাচ্ছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে daynightbd.com